চমেকে পুলিশের সঙ্গে রোগীদের সংঘর্ষ

ডক্টর টিভি রিপোর্ট
2023-01-10 16:15:28
চমেকে পুলিশের সঙ্গে রোগীদের সংঘর্ষ

সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। পুলিশ একজনকে আটক করেছে

ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বিক্ষোভ করেছেন রোগী ও তাদের স্বজনরা। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের বাকবিতণ্ডা ও সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হন। পুলিশ একজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডায়ালাইসিস ফি কমানোর দাবিতে শনিবার থেকে বিক্ষোভ করছেন রোগী ও তাদের স্বজনা। মঙ্গলবার তারা চমেকের প্রধান ফটকের সামনের সড়ক অবরোধ করেন। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ হয়। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

চট্টগ্রাম নগর পুলিশ উত্তর জোনের উপকমিশনার মোখলেছুর রহমান জানান, ফি বৃদ্ধির প্রতিবাদে সড়ক অবরোধ করা হয়। পুলিশ সরে যেতে অনুরোধ করলে চড়াও হন আন্দোলনকারীরা। এ সময় একজন আটক করা হয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জানা গেছে, ভারতের প্রতিষ্ঠান স্যান্ডর চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিস সেন্টার স্থাপন করে। প্রতিষ্ঠানটি এত দিন সরকারিভাবে প্রতি সেশনে ৫১০ টাকা ও বেসরকারিভাবে ২ হাজার ৭৯৫ টাকা করে নিয়ে আসছিল। কিন্তু এখন সেটা বেড়ে সরকারিভাবে ৫৩৫ ও বেসরকারিভাবে ২ হাজার ৯৩৫ টাকা হয়েছে। এতে কিডনি রোগীরা বিপাকে পড়েছেন।


আরও দেখুন: