'চিকিৎসা ক্ষেত্রের উন্নয়নের সূচনা হয়েছিল বঙ্গবন্ধুর হাত ধরে' বিএমএ সভাপতি

ডক্টর টিভি রিপোর্ট
2023-01-09 15:41:21
'চিকিৎসা ক্ষেত্রের উন্নয়নের সূচনা হয়েছিল বঙ্গবন্ধুর হাত ধরে' বিএমএ সভাপতি

মিল্টন হলে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি

চিকিৎসা ক্ষেত্রের উন্নয়নের সূচনা হয়েছিল বঙ্গবন্ধুর হাত ধরে। ধ্বংসস্তুপ থেকে ধীরে ধীরে দেশকে তুলে আনেন তিনি।  স্বদেশে প্রত্যাবর্তনের পর বঙ্গবন্ধু বলেছিলেন, সাড়ে তিন বছর আমি তোমাদের কিছু দিতে পারব না। যুদ্ধ বিধ্বস্ত দেশকে পুনর্জীবিত করতে সকলকে একসাথে আত্মনিয়োগ করতে হবে।

আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্বিবিদ্যালয়ের মিল্টন হলে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। 

এসময় বঙ্গবন্ধুর স্মৃতি চারণ করতে যেয়ে তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন খুব কাছ থেকে দেখা প্রবীণ এই চিকিৎসক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিন রানওয়েতে লক্ষাধিক মানুষ উপস্থিত ছিল। ফলে বিমান অবতরণ করতে পারছিল না। অবশেষে মাইকে ঘোষণা দিয়ে মানুষ সরাতে হয়েছিল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, জীবনের তেরো বছর জাতির পিতা কারাগারে কাটিয়েছেন। দেশের সার্বভৌমত্ব রক্ষায় তিনি কখনই আপোস করেননি। স্বদেশ প্রত্যাবর্তনের পর প্রথম ভারত সফরে তিনি ইন্দিরা গান্ধীকে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অবদান রাখায় কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং জিজ্ঞেস করেন বাংলাদেশ থেকে কবে নাগাদ তাঁর সেনাবাহিনী কবে ফিরিয়ে আনবেন।

বঙ্গবন্ধু তাঁর পুরো জীবদ্দশায় দেশের মানুষের কথা চিন্তা করে গেছেন, ভালোবেসে গেছেন। দেশের শত্রুরা কখনই তা মেনে নিতে পারেনি বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য।

এসময় আরো বক্তব্য রাখেন সভার সভাপতি ভিসি শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, জাতির পিতা দেশ স্বাধীন করে গেছেন। আর তাঁর যোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা দেশেকে নিয়ে যাচ্ছেন উন্নতির শিখড়ে।

সভায় প্রো-ভিসি একেএম মোশাররফ হোসেন,  অধ্যাপক ড. সাইফ উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. এমডি মনিরুজ্জামান খানসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সদস্য ও চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।  


আরও দেখুন: