সাতক্ষীরায় এ্যাম্বুলেন্স চালকদের ধর্মঘটে বিপাকে রোগীরা

অনলাইন ডেস্ক
2023-01-03 12:53:20
সাতক্ষীরায় এ্যাম্বুলেন্স চালকদের ধর্মঘটে বিপাকে রোগীরা

সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল আঙিনায় নির্দিষ্টস্থানে পার্কিংয়ের দাবিতে ধর্মঘটে নেমেছেন সাতক্ষীরার অ্যাম্বুলেন্স চালকরা

সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল আঙিনায় নির্দিষ্টস্থানে পার্কিংয়ের দাবিতে ধর্মঘটে নেমেছেন সাতক্ষীরার অ্যাম্বুলেন্স চালকরা। এদিকে, জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্স সেবা না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। সূত্র : জাগো নিউজ২৪.কম। 

গতকাল সোমবার (২ জানুয়ারি) বেলা ১২টা থেকে বেসরকারি এ্যাম্বুলেন্স মালিক ও চালকরা ধর্মঘটের ডাক দেয়। এসময় তারা সদর হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্স রেখে কর্মসূচি পালন শুরু করেন। আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) জেলা সিভিল সার্জনের সঙ্গে বসে সমস্যার সমাধান না হলে ধর্মঘট অব্যাহত থাকবে জানান তারা।

অ্যাম্বুলেন্স মালিক ও চালকদের অভিযোগ, দীর্ঘদিন যাবৎ সদর হাসপাতালের পরিত্যাক্ত স্থানে অ্যাম্বুলেন্স রেখে রোগী আনা নেওয়া করতেন তারা। সম্প্রতি হাসপাতালের মধ্যে অ্যাম্বুলেন্স রাখলে মামলা ও জরিমানা করছেন পুলিশ। এতে অতিষ্ট হয়ে ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

অ্যাম্বুলেন্স মালিক ও চালক ইন্দ্রিস আলী জানান, বাইরে থেকে রোগী নিয়ে হাসপাতালে ঢুকলেই পুলিশ মামলা দিচ্ছে। অ্যাম্বুলেন্স দাঁড়ানোর পর রোগী নামাতে কমপক্ষে ৫-১০ মিনিট সময় লাগে। কিন্তু সদর হাসপাতালে গেটের মধ্যে ঢুকলেই  ট্রাফিক পুলিশ মামলা ও তিন থেকে চার হাজার টাকা জরিমানা করছেন। ফলে আমরা চরম ক্ষতির মুখে পড়ছি। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমরা হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে কোনো রোগী পরিবহন করবো না। এতে কোনো রোগীর মৃত্যু হলে হাসপাতাল কর্তৃপক্ষকেই দায়ভার নিতে হবে।

এ ব্যাপারে সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. সবিজুর রহমান বলেন, অ্যাম্বুলেন্স চালকদের ধর্মঘটের বিষয়টি জানা ছিল না। আজ বিষয়টি নিয়ে তাদের সঙ্গে বসে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে।


আরও দেখুন: