দুই তরুণ চিকিৎসক পেলেন ফেলোশিপ

অনলাইন ডেস্ক
2023-01-01 14:44:47
দুই তরুণ চিকিৎসক পেলেন ফেলোশিপ

দুই চিকিৎসক যুক্তরাষ্ট্রের ডালাস এবং লাসভেগাসে হৃদরোগ বিষয়ক হালনাগাদ ব্যবহারিক জ্ঞান অর্জন করবেন

হৃদরোগ বিষয়ে বিশেষ জ্ঞান অর্জন করায় দেশের দুজন তরুণ চিকিৎসককে ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশিপ’ দেওয়া হয়েছে। প্লানেটারি হেলথ একাডেমিয়া (পিএইচএ) ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের যৌথ উদ্যোগে এ ফেলোশিপ দেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কার্ডিওলজি ট্রাভেল ফেলোশিপ পেয়েছেন জাতীয় হৃদেরাগ ইনস্টিটিউট হাসপাতালের (এনআইসিভিডি) ডা. মো. আল-আমিন ও ইউনাইটডে হাসপাতালের কার্ডিওলজিস্ট ডা. তানভীর আহমেদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের তরুণ কার্ডিওলজিস্টদের চিকিৎসাবিষয়ক জ্ঞানকে আরও সমৃদ্ধ করতে পিএইচএ এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস যৌথভাবে দেশের দুজন তরুণ চিকিৎসককে প্রথমবারের মতো ফেলোশিপ দেয়।

রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁতে আয়োজিত অনুষ্ঠানে ‘কার্ডিওলজি ট্রাভেল ফেলোশিপ’ তাদের হাতে তুলে দেওয়া হয়। ফেলোশিপ সম্মাননা তুলে দেন ইসসেপ্টা ফার্মাসিউটিকালস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির এবং পিএইচএর ট্রাস্টি ডা. নাসের খান।

এ ফেলোশিপ অ্যাওয়ার্ডের আওতায় দুই চিকিৎসক যুক্তরাষ্ট্রের ডালাস এবং লাসভেগাসে দেশটির কার্ডিওলজিস্টদের নির্দেশনায় হৃদরোগ বিষয়ক হালনাগাদ ব্যবহারিক জ্ঞান অর্জন করবেন।

ডা. নাসের খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আব্দুল মুক্তাদির বলেন, ‘এদেশেই এখন বিভিন্ন ধরনের জীবনরক্ষাকারী ভ্যাকসিন তৈরি করা হচ্ছে। মলিকুলার বায়োলজিতে কাজ করে অল্প সময়ের মধ্যে তা অল্প টাকায় দেওয়া সম্ভব হচ্ছে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এমজি আজম, ডা. মোস্তফা জামান, ডা. সাইদুর রহমান খান, ইসসেপ্টা ফার্মাসিউটিকালস লিমিটেডের নির্বাহী পরিচালক (বিপণন) ডা. ই. এইচ. আরেফিন আহমেদ, পরিচালক (বিপণন) আশরাফ উদ্দিন, উপ-মহাব্যবস্থাপক (মার্কেটিং) মো. মিজানুর রহমান প্রমুখ।


আরও দেখুন: