‘রোগ প্রতিরোধে বেশি গুরুত্ব দিতে হবে’

ডক্টর টিভি রিপোর্ট
2023-01-01 14:33:21
‘রোগ প্রতিরোধে বেশি গুরুত্ব দিতে হবে’

অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমদের সাফল্য ও অর্জন নিয়ে এ অনুষ্ঠান আয়োজন করা হয়

রোগ প্রতিরোধের ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যাবে।

রবিবার (১ জানুয়ারি) রাজধানীর মিন্টো রোডের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন বিএসএমএমইউ উপাচার্য।

তিনি বলেন, রোগ প্রতিরোধে স্বাস্থ্য বিষয়ে সচেতনতার বিকল্প নেই। প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা সফলভাবে মোকাবিলা করা সম্ভব হয়েছে। বিনামূল্যে মানুষকে টিকা দেওয়া হচ্ছে। বর্তমানে যে বৈশ্বিক মন্দা চলছে, তাও প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সফলতার সঙ্গে মোকাবিলা করবে। এ জন্য প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান উপাচার্য।

মূলত প্রখ্যাত চক্ষু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমদের সাফল্য ও অর্জন নিয়ে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে বিএসএমএমইউর উল্লেখযোগ্য অর্জন ও সাফল্যের পাশাপাশি তার বর্ণাঢ্য জীবনের ওপর আমন্ত্রিত অতিথিরা বক্তব্য দেন।

বক্তারা বলেন, উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর ডা. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ে সাধারণ চক্ষু বিভাগ চালু করেন। ইতিমধ্যে চালু হয়েছে সুপার স্পেশালাইজড হাসপাতালের কার্যক্রম। বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমেও নতুন মাত্রা যুক্ত করেছেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাফর খালেদ, কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ডা. মো. শওকত কবীর, সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী প্রমুখ বক্তব্য দেন।


আরও দেখুন: