সৎ ও মানবিকতা বজায় রাখার পরামর্শ স্বাস্থ্যের মহাপরিচালকের

অনলাইন ডেস্ক
2023-01-01 09:33:04
সৎ ও মানবিকতা বজায় রাখার পরামর্শ স্বাস্থ্যের মহাপরিচালকের

ইউনিভার্সেল মেডিকেল কলেজে সংযোজিত হয়েছে নবনির্মিত ৮ তলাবিশিষ্ট ১২৫ শয্যার ক্লিনিক্যাল ভবন উদ্বোধন করছেন  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম

জীবনের সকল ক্ষেত্রে সৎ ও মানবিকতা বজায় রাখার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম। তাঁর ভাষায়, জীবনে সৎ পথে থাকলে রুটি-রুজির অভাব হয় না। সৎ থাকলে আপনিও লাভবান হবেন। আপনি মানবিকতা বজায় রাখবেন।

শনিবার (৩১ ডিসেম্বর) রাজধানীর মহাখালীতে ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৩য় ব্যাচের ইন্টার্ন চিকিৎসকদের পরিচিতি ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ডা. খুরশিদ আলম বলেন, চিকিৎসকদেরকে আরও দায়িত্বশীলতার সাথে মানুষের জন্য কাজ করতে হবে। রোগীদের আপন করে নিয়ে বুঝিয়ে কথা বলতে হবে। কারণ মানুষের জন্য কাজ করবেন বলে আপনি শপথ নিয়েছেন। দেশ ও মানুষের জন্য শপথ বজায় রাখা প্রয়োজন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্তী বলেন, করোনাকালে সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারিতেও অনেক দায়িত্বশীল কাজ হয়েছে। বাংলাদেশে উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করতে ইউনিভার্সেল মেডিকেল কাজ করছে বলে জানান তিনি। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব ধনঞ্জয় কুমার দাস, ইউনিভার্সেল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশীষ কুমার চক্রবর্তী, ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চিপ কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডা. নাসির উদ্দিন আহমেদ, হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক বিগ্রেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. মো. তানভীরুল ইসলাম।

অনুষ্ঠানে জানানো হয়, উন্নততর স্বাস্থ্যসেবা প্রদান এবং মেডিকেল শিক্ষার্থীদের ক্লিনিক্যাল প্র্যাকটিস বৃদ্ধির লক্ষ্যে ইউনিভার্সেল মেডিকেল কলেজে সংযোজিত হয়েছে নবনির্মিত ৮ তলাবিশিষ্ট ১২৫ শয্যার ক্লিনিক্যাল ভবন।

সেখানে থাকছে সর্বাধুনিক অপারেশন থিয়েটার কমপ্লেক্স, ৪টি আধুনিক অপারেশন থিয়েটার, লেবার রম, আধুনিক অপারেটিভ কেয়ার ও সার্জিক্যাল আইসিইউ, আধুনিক ল্যাবরেটরি ও সুসজ্জিত ব্লাড ব্যাংক।


আরও দেখুন: