সততা-নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের চেষ্টা করেছি : অধ্যাপক ডা. একেএম আমিরুল মোর্শেদ

অনলাইন ডেস্ক
2022-12-30 19:04:02
সততা-নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের চেষ্টা করেছি : অধ্যাপক ডা. একেএম আমিরুল মোর্শেদ

শেষ কর্মদিবসে সহকর্মীদের ভালবাসায় সিক্ত স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. একেএম আমিরুল মোর্শেদ

চাকরি জীবনের সকল পর্যায়ে সততা আর নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের চেষ্টা করেছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. একেএম আমিরুল মোর্শেদ। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সরকারি চাকরির শেষ কর্মদিবসে নিজের ফেসবুকওয়ালে দেয়া স্ট্যাটাসে এ কথা জানান তিনি। ডক্টর টিভি অনলাইনের পাঠকদের জন্য  সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো ঃ

আজ ২৯/১২/২২ আমার সরকারি চাকরি জীবনের শেষ কর্মদিবসে। ৩১বছর ১১ মাস চাকরির পর অবসরে গেলাম আজ। শরীয়তপুরের জাজিরাতে যে চাকরি জীবনের শুরু হয়েছিল ৩১/০১/১৯৯১ তারিখে আজ তার সমাপ্তি হলো। কত অম্ল মধুর সময় কেটেছে , তবে আমার প্রাপ্তির ডালা অনেক বেশি ভরা। শরীয়তপুরের জাজিরায় মেডিকেল অফিসার হিসেবে যে জীবন শুরু করেছিলাম আজ ডাক্তারদের সরকারি সর্বোচ্চ পদ থেকে আল্লাহ আমাকে অবসর নেবার সুযোগ করে দিয়েছেন সেজন্যে তাঁর কাছে আমার অসীম শুকরিয়া আদায় করছি।

আজ স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা -কর্মচারীরা আমাকে যেভাবে বিদায় জানালেন তাতে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবসময় চেষ্টা করেছি সততা আর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে। অনেক সময় সাফল্য আসেনি, ব্যর্থ হয়েছি অনেকবার, হতাশা পেয়ে বসেছে কিন্তু দমে যাইনি কখনো। সবাইকে নিয়ে কাজ করার চেষ্টা করেছি ,অনেক সময় নিজেই অনেক কাজ করে ফেলেছি। কতদিন মন্ত্রণালয়ের অধস্তনদের টেবিলে বসে কাজ করেছি শুধু ডিজিএমই এর কাজ ত্বরান্বিত করার জন্যে তার ইয়ত্ত্বা নেই। সুফলও পেয়েছি। মানুষ আগ্রহ ভরে কাজ করে দিয়েছে।

আর একটা বড় সাহায্য করেছে ছোট বোন Tanzia Salma এর বিশাল পজিটিভ ভাবমূর্তি। যেখানেই ওর অথবা মোখলেস এর পরিচয় দিয়েছি সেখানেই একটা বাড়তি সুবিধা এমনিতেই পেয়ে গেছি।

আরো অনেক কিছু লিখতে ইচ্ছে করছে, লিখবো একসময়। আজ বিশেষ ধন্যবাদ জানাবো আমার সহকর্মীদের যারা আমাকে আজ বিদায় বেলায় সম্মানিত করেছেন। ভাল থাকবেন সবাই, আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।


আরও দেখুন: