চমেকে চলছে চিকিৎসক-গবেষকদের আন্তর্জাতিক সম্মেলন

অনলাইন ডেস্ক
2022-12-29 16:28:02
চমেকে চলছে চিকিৎসক-গবেষকদের আন্তর্জাতিক সম্মেলন

বৈজ্ঞানিক সেমিনার ও গবেষণা প্রবন্ধ উপস্থাপনের মধ্যদিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে চলছে দ্বিতীয় আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন

বৈজ্ঞানিক সেমিনার ও গবেষণা প্রবন্ধ উপস্থাপনের মধ্যদিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে চলছে দ্বিতীয় আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। চলবে আগামীকাল শুক্রবার পর্যন্ত। সম্মেলনের এবারের প্রতিপাদ্য ‘শেয়ারিং নলেজ, কেয়ারিং লাইফ।’

বৃহস্পতিবার সম্মেলনের প্রথমদিনে মেডিসিন, সার্জারি, গাইনী, বেসিক মেডিকেল সায়েন্স ও ডেন্টিস্ট্রি- এই পাঁচ বিষয়ে চিকিৎসক-গবেষকেরা তাদের প্রবন্ধ উপস্থাপন করেন। সম্মেলনে যোগ দেন অধ্যাপক ডা. আবুল ফয়েজ, অধ্যাপক ডা রিদওয়ানুর রহমান, অধ্যাপক ডা. সায়েবা আক্তার, অধ্যাপক ডা. সামসুন্নাহার, অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপক ডা. মাহমুদুল হাসান। 

সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর (এনডিসি) অধ্যাপক ডা. রোবেদ আমিন। 

মেমোরিয়াল লেকচার প্রদান করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, অধ্যাপক ডা. আমির হোসেন, অধ্যাপক ডা. সায়েবা আক্তার। 

বিভিন্ন বিষয়ে লেকচার প্রদান করেন অধ্যাপক ডা. আবুল ফয়েজ, অধ্যাপক ডা রিদওয়ানুর রহমান, অধ্যাপক ডা. সামসুন্নাহার, অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, অধ্যাপক ডা. মাহমুদুল হাসান ও  অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ। 

অর্থপেডিক্স ও অ্যানেসথেসিয়া বিষয়ে বক্তব্য দেন ভারতীয় চিকিৎসক ডা. রাজীব রমন, ঢাকার ডা. হাসান মাসুদ ও ব্রুনাইয়ের ডা. কামরুল। 

চমেক শিক্ষক সমিতির উদ্যোগে ২ দিনের এ সম্মেলনে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও কানাডাসহ দেশ-বিদেশের সহস্রাধিক চিকিৎসক-শিক্ষক অংশ নিচ্ছেন। সম্মেলনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে ডক্টর টিভি। 


আরও দেখুন: