চীন থেকে আসা চারজনের শরীরে করোনা

অনলাইন ডেস্ক
2022-12-27 13:22:18
চীন থেকে আসা চারজনের শরীরে করোনা

তবে ওই চারজনের শরীরে করোনার কোন ধরন শনাক্ত হয়েছে, তা জানা যায়নি

চীন থেকে আসা দেশটির চার নাগরিকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরীক্ষায় তাদের করোনা ধরা পড়ে। পরে পরবর্তী ব্যবস্থার জন্য তাদের মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা হাসপাতালে পাঠানো হয়।

সম্প্রতি চীনে আবার ব্যাপকভাবে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগের মধ্যে শাহজালাল বিমানবন্দরে আবার চীনসহ কয়েকটি দেশ থেকে আসা যাত্রীদের করোনা পরীক্ষা শুরু করা হয়েছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম জানান, চীনের কুনমিং থেকে ছেড়ে আসা এমইউ ২০৩৫ নম্বরের ফ্লাইটটি বেলা সাড়ে ৩টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটে মোট ১০৫ যাত্রী ছিলেন। পরে র‌্যাপিড টেস্টের মাধ্যমে চার পুরুষ যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। তারা সবাই চীনের নাগরিক।

তিনি জানান, বিমানবন্দর কর্তৃপক্ষের নজরদারি ও সচেতনতার কারণেই সন্দেহভাজন করোনা রোগী শনাক্ত করা সম্ভব হয়েছে। তবে ওই চারজনের শরীরে করোনার কোন ধরন শনাক্ত হয়েছে, তা জানাতে পারেননি বিমানবন্দরে দায়িত্বশীল কর্মকর্তারা।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) দ্বিতীয় দফায় ওই চারজনের করোনা পরীক্ষা করা হবে বলে আইইডিসিআরের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানিয়েছেন।


আরও দেখুন: