ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে এফডিএসআর’র শুভেচ্ছা

অনলাইন ডেস্ক
2022-12-26 15:26:10
ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে এফডিএসআর’র শুভেচ্ছা

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর)

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর)। 

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টায় বিএমএ ভবনে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানান এফডিএসআর চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাৎ মিল্টন, মহাসচিব ডা. আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক ডা. রাশিদুল হক-সহ আরও অনেকে। 

উল্লেখ্য, শনিবার (২৪ ডিসেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলের ২২তম জাতীয় কাউন্সিলে কমিটি পুনর্গঠনের মাধ্যমে নতুন দায়িত্ব লাভ করেন ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। এর আগে তিনি দলের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। 

মোস্তফা জালাল মহিউদ্দিন ১৫ মার্চ ১৯৫১ সালে পুরাতন ঢাকার কে.বি রুদ্র রোডে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ। তিনি ১৯৬৮ সালে সেন্ট গ্রেগরী স্কুল থেকে এস এস সি পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৭১ সালে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হন।


রাজনৈতিক ও কর্মজীবন

মোস্তফা জালাল মহিউদ্দিন ১৯৬৯ সালে ঢাকার জগন্নাথ কলেজ ছাত্র সংসদের জি এস নির্বাচিত হন। ১৯৭০ সালে জগন্নাথ কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ। ঢাকা জেলা মুজিব বাহিনীর সদস্য হিসেবে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে অংশ নেন।

১৯৭২ সালে বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কার্যকরী সংসদের সদস্য পদ লাভ করেন। ১৯৭৩ সালে সংগঠনটির যুগ্ন সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৪ সালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর পর ১৯৭৮ সালে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। সবশেষ, ১৯৮১ সালে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর, ১৯৮৭ থেকে ১৯৯২ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯২ থেকে ২০০৯ সাল পর্যন্ত জনসংখ্যা ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন। সর্বশেষ ২০২০ সালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মনোনীত হন।

১৯৮৮, ১৯৯৭ ও ১৯৯৯ সালে বিএমএর নির্বাচিত মহাসচিব ছিলেন। ২৪ ডিসেম্বর ১৯৯৩ সালে প্রতিষ্ঠা করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ)।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০৯ সালে বাস্কেটবল ফেডারেশনের সভাপতি মনোনীত হন। 


আরও দেখুন: