দেশে করোনার বুস্টার ডোজ পেয়েছেন সাড়ে ৬ কোটি মানুষ  

অনলাইন ডেস্ক
2022-12-25 16:03:46
দেশে করোনার বুস্টার ডোজ পেয়েছেন সাড়ে ৬ কোটি মানুষ  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ প্রয়োগ করা হয়েছে ৬ কোটি ৪৮ লাখ ৯০ হাজার ৭৭০ জনের দেহে

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ প্রয়োগ করা হয়েছে ৬ কোটি ৪৮ লাখ ৯০ হাজার ৭৭০ জনের দেহে। গত ২৪ ঘণ্টায় বুস্টার ডোজ পেয়েছেন ৩২ হাজার ৬১৮ জন। দ্বিতীয় বুস্টার ডোজ দেওয়া হয়েছে ১৮ হাজার ৯৩১ জনকে। তাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ পেয়েছেন ১৪ কোটি ৯৩ লাখ ৭৫ হাজার ৫৭১ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ কোটি ৬৭ লাখ ১৪ হাজার ৩৬৩ জন। এ সময়ে টিকার বুস্টার (তৃতীয়) ডোজ পেয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৯০ হাজার ৭৭০ জন।

২০২১ সালের ১ নভেম্বর ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। এখন পর্যন্ত ১ কোটি ৭৪ লাখ ৭৮৩ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। দ্বিতীয় ডোজ পেয়েছে ১ কোটি ৬২ লাখ ৭ হাজার ৮৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজ পেয়েছেন ১০৫ শিক্ষার্থী। দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন ৭৩৯ শিক্ষার্থী। শিক্ষার্থীদেরকে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়নি।

এদিকে, এখন পর্যন্ত ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৮০ লাখ ১০ হাজার ১৫৬টি। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১১ লাখ ৪৭ হাজার ৮৯ শিশুকে। গত একদিনে টিকার দ্বিতীয় ডোজ পেয়েছে ১ হাজার ১৬৬ শিশু।

ভাসমান জনগোষ্ঠীর ৫ লাখ ৭৯ হাজার ৯২২ জনকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজের টিকা দেওয়া হয়েছে। তাদের মধ্যে বুস্টার ডোজ পেয়েছেন ১৫ হাজার ৯৭৩ জন।


আরও দেখুন: