হাসপাতালের টেন্ডারে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

অনলাইন ডেস্ক
2022-12-13 12:17:43
হাসপাতালের টেন্ডারে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযান

সাড়ে ৪ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম ক্রয় সংক্রান্ত টেন্ডারে অনিয়মের অভিযোগে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সূত্র : ঢাকা পোস্ট।

দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ের এনফোর্সমেন্ট টিমের অভিযানের সত্যতা জানিয়েছেন দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগে অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম। অভিযানে ২০২২-২৩ অর্থবছরের মেডিকেল সার্জিক্যাল রিএজেন্ট (এমএসআর) মালামাল ক্রয় সংক্রান্ত রেকর্ডপত্র পরীক্ষা করা হয়। টিমের বিস্তারিত প্রতিবেদনে প্রকৃত সত্যতা পাওয়া যাবে বলে জানান তিনি। 

উল্লেখ্য, গত ৩ আগস্ট হাসপাতালের ক্রয় প্রক্রিয়ার অংশ হিসেবে দরপত্র আহ্বান করা হয়। এরই প্রেক্ষিতে ১৮২টি প্রতিষ্ঠান দরপত্র ক্রয় করে। কিন্তু দরপত্র জমা দেয় মাত্র ১৩টি প্রতিষ্ঠান। গত ১৬ অক্টোবর দরপত্র প্রক্রিয়া বাতিল করা হয়। ২৩ অক্টোবর পুনঃদরপত্র আহ্বান করা হয়। এ সময় ৫৫টি প্রতিষ্ঠান দরপত্র ক্রয় করে এবং ৪৩টি প্রতিষ্ঠান জমা দেয়। দরপত্র মূল্যায়ন কমিটির মানদণ্ডে ৩৮টি প্রতিষ্ঠান রেস্পন্সিভ হিসেবে বিবেচিত হয়। বর্তমানে রেস্পন্সিভ হিসেবে বিবেচিত ঠিকাদারি প্রতিষ্ঠানের অনুকূলে কার্যাদেশ দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে। 


আরও দেখুন: