প্রতিদিনই উন্নত ও পুষ্টিকর খাবার পাচ্ছেন রোগীরা

ইলিয়াস হোসেন :
2022-12-10 11:28:42
প্রতিদিনই উন্নত ও পুষ্টিকর খাবার পাচ্ছেন রোগীরা

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কক্সবাজার

প্রতিদিনই উন্নত ও পুষ্টিকর খাবার পাচ্ছেন কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগীরা। এজন্য এখন আর বিশেষ দিনের অপেক্ষা করতে হচ্ছে না তাদের। ডক্টর টিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী। 

তিনি জানান, চলতি ডিসেম্বর মাসের ১ তারিখ থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। আগে প্রতিদিন  রোগী প্রতি বরাদ্দ ছিল ১২৫ টাকা। বর্তমানে তা ১৭৫ টাকায় উন্নীত করা হয়েছে। এ কারণে সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তিরা চাইলে সরকারি বরাদ্দ থেকেই রোগীদের নিয়মিত উন্নতমানের খাবার সরবরাহ করা সম্ভব। এক্ষেত্রে অবশ্যই খাবার সরবরাহকারী ঠিকাদার নিয়োগে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।  

ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী জানান, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুজিবুর রহমানের তত্ত্বাবধানে ভর্তিকৃত রোগীদের প্রতিদিন ৪ বেলা ও উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। 

কক্সবাজার জেলার সিভিল সার্জন ডা. মাহাবুবুর রহমানের সার্বিক দিক নির্দেশনায় হাসপাতালে রোগীদের সেবায় বিশেষ ব্যবস্থা নিয়ে থাকেন বলেও উল্লেখ করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী।


আরও দেখুন: