৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, চিকিৎসক নেবে ৯৮০ জন

অনলাইন ডেস্ক
2022-11-30 21:05:44
৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, চিকিৎসক নেবে ৯৮০ জন

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)

৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ বুধবার (৩০ নভেম্বর) পিএসসির প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১০ ডিসেম্বর সকাল ১০টা থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা। আবেদনের তিনদিনের মধ্যে ফি জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসের ২ হাজর ৩০৯টি পদে এবং নন-ক্যাডার ৯ম ও ১০-১২তম গ্রেডের ১ হাজার ২২টি পদে নিয়োগের লক্ষ্যে এ আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার মোট চিকিৎসকের পদ রাখা হয়েছে ৯৮০টি। এরমধ্যে, বিসিএস স্বাস্থ্য ৪৫০ জন (সহকারি সার্জন), বিসিএস ডেন্টাল ৮৯ (ডেন্টাল সার্জন) ও বিসিএস পরিবার পরিকল্পনা ৪৪১ জন নিয়োগ দেয়া হবে। 

এ বছরই প্রথমবারের মতো বিজ্ঞপ্তিতে নন-ক্যাডার প্রার্থীদের পদ সংখ্যা উল্লেখ করা হয়েছে।  ক্যাডার ও নন-ক্যাডারদের পরীক্ষা ও নিয়োগ একসাথে শেষ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ক্যাডারের আওতায় প্রশাসনে ২৭৪টি শূন্যপদসহ সাধারণ ক্যাডারে ৫২৪ জন, প্রফেশনাল বা টেকনিক্যাল ক্যাডারে ১ হাজার ২৩৯ জন, সাধারণ শিক্ষায় ৪৩৭ জন এবং কারিগরি শিক্ষায় ১০৯ জন নিয়োগ দেওয়া হবে।

ফি জমা দেওয়ার সময়সীমা ৩ জানুয়ারি পর্যন্ত। সাধারণ প্রার্থীদের জন্য আবেদন ফি ধরা হয়েছে ৭০০ টাকা। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীদের আবেদন ফি রাখা হবে ১০০ টাকা।


আরও দেখুন: