প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদেরও ডোপ টেস্ট করা দরকার : ডেপুটি স্পিকার

অনলাইন ডেস্ক
2022-11-26 19:52:32
প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদেরও ডোপ টেস্ট করা দরকার : ডেপুটি স্পিকার

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে ধুমপান ও মাদকবিরোধী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু

প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের ডোপ টেস্টের আওতায় আনার বললেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত ধুমপান ও মাদকবিরোধী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

ডিপুটি স্পিকার বলেন, মাদকের প্রধান ভুক্তভোগী তরুণ প্রজন্ম। তাদেরকে রক্ষার জন্য কী করা যায়, এ নিয়ে আমাদের আলোচনা করা দরকার। ছাত্রলীগ থেকে শুরু করে মসজিদের ইমাম পর্যন্ত সবাইকে টেস্টের আওতায় আনা দরকার।

তিনি আরও বলেন, দেশের ৫০-৬০ লাখ মানুষ বিভিন্নভাবে মাদকের সঙ্গে জড়িত আছে। তাদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ করে দিলে দেশে মাদকের ব্যবসা অনেকটা রোধ হবে।
এর আগে অনুষ্ঠানে বক্তারা মাদকের কুফল ও প্রতিরোধে বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন। পরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার রোধে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ করার প্রত্যয় ব্যক্ত করেন ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। সেমিনারে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য নুরুল ইসলাম তালুকদার, সংসদ সদস্য মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, সংসদ সদস্য ফখরুল ইমাম, সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশ, বিজিবি, র‍্যাব ১৫’র প্রতিনিধিসহ অনেকে। 


আরও দেখুন: