সংবাদ সম্মেলনে যা বললেন ডা. জাহীর

অনলাইন ডেস্ক
2022-11-23 13:34:12
সংবাদ সম্মেলনে যা বললেন ডা. জাহীর

রাজধানীর ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশন মিলনায়তনে ডা. জাহীর আল আমীনের সংবাদ সম্মেলন

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কর্তৃক রেজিস্ট্রেশন স্থগিতের আদেশকে প্রকাশ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে চ্যালেঞ্জ করলেন সিনিয়র চিকিৎসক এবং ইএনটি ও হেড-নেক সার্জারি বিশেষজ্ঞ ডা. জাহীর আল আমীন। ২০২০ সালের মার্চে রাজধানীর ইমপালস হাসপাতালে মোমেনা হক মুনের কানের অস্ত্রোপচারে কোনো ভুল হয়নি বলেও দাবি করেছেন তিনি।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তিনি এসব দাবি করেন। 

এ সময় ডা. জাহীর বলেন, বিএমডিসির বিশেষ কমিটি তার ও মোমেনা হক মুনের বক্তব্য না নিয়েই মনগড়া রিপোর্ট দিয়েছেন। 

তিনি জানান, রোগীর অপারেশন অত্যন্ত সফলভাবে হয়েছে, যার প্রমাণ রোগীর এখন পর্যন্ত যে জন্য অপারেশন করা হয়েছিল, তা থেকে মুক্ত আছেন। রোগীর মুখ বেঁকে যায়নি।

ডা. জাহীর আরও বলেন, বাংলাদেশ বা বিদেশের যেকোনো ডাক্তার আমার উপস্থিতিতে পরীক্ষা করে দেখুক। তারা যদি বলে রোগীর মুখ বেঁকে গেছে সেটা আমি মাথা পেতে নেব।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ডা. জাহীরের নিবন্ধন এক বছরের জন্য স্থগিত করে একটি চিঠি জারি করে বিএমডিসি। ভুল চিকিৎসা দেওয়া এবং রোগী মোমেনা হক মুনের প্রতি অবহেলা দেখানোর জন্য ২০ নভেম্বর থেকে তাকে এক বছরের জন্য বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ডা. আল-আমীন (বিএমডিসি রেজিস্ট্রেশন নং এ-১২৬৮৮) একজন সিনিয়র চিকিৎসক এবং ইএনটি ও হেড-নেক সার্জারি বিশেষজ্ঞ। তিনি ঢাকার তেজগাঁওয়ে ইমপালস মেডিকেল সার্ভিসেস অ্যান্ড রিসার্চ সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। সংশ্লিষ্ট রোগী মোমেনা হক মুন সেখানেই চিকিৎসাধীন ছিলেন।


আরও দেখুন: