৪১তম বিসিএসে সহকারী ডেন্টাল সার্জন পদে আসন বাড়ানোর দাবি

অনলাইন ডেস্ক
2022-11-21 22:00:13
৪১তম বিসিএসে সহকারী ডেন্টাল সার্জন পদে আসন বাড়ানোর দাবি

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল

৪১তম বিসিএসে সহকারী ডেন্টাল সার্জন পদে আসন বাড়ানোর দাবি জানিয়েছেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল। ২০ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল) এর মাধ্যমে লিখিত আবেদন জানিয়েছেন তিনি। 

আবেদনে তিনি জানিয়েছেন, 

 প্রসঙ্গে:

স্বাস্থ্য অধিদপ্তর
Recir
20.11.22
মহাখালী, ঢাকা।
দৃষ্টি আকর্ষণ: পরিচালক (ডেন্টাল)
বিষয়: ৪১তম বিসিএস ২০১৯ স্বাস্থ্য ক্যাডারে সহকারী ডেন্টাল সার্জন পদে আসন সংখ্যা বৃদ্ধি প্রসঙ্গে।
নথি নং-৮০,০০,০০০0.200.46.035.19-৭৪৩, তারিখ: ২৭.১১.২০১৯।
জনাব,
যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক আপনার সদয় অবগতির জন্য জানানো যাইতেছে যে, উপরে উল্লেখিত নথি মোতাবেক গত 27.11.2019 খ্রি. ৪১তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

উক্ত বিজ্ঞপ্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী ডেন্টাল সার্জন এর শূন্য পদ সংখ্যা ৩০ (ত্রিশ) টি উল্লেখ্য করা হয়। সেই মোতাবেক গত 19.03.2021 খ্রি. প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং 01.08.2021 খ্রি. ফলাফল প্রকাশিত হয়। সাময়িকভাবে যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষা গত ২৯.১১.২০২১ খ্রি. আরম্ভ হয় এবং ১০.11.2022 খ্রি. ফলাফল প্রকাশিত হয়। বিধিমালা ২০১৪ অনুসরনে ২০২১ এর লিখিত পরীক্ষায় সাময়িকভাবে স্বাস্থ্য ক্যাডারে সহকারী ডেন্টাল সার্জন পদে আনুমানিক ২০০ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে। সাময়িক ভাবে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ডিসেম্বর ২০২২ এর ১ম সপ্তাহে শুরু হতে পারে ।
৪১তম বিসিএস পরীক্ষা ২০১৯ এর বাংলাদেশ সরকারী কর্মকমিশন এর নথি নং-৮০,০০,০০০০,২০০.46.035.19-743, তারিখ: ২৭.১১.২০১৯ খ্রি. মোতাবেক বিশেষ নির্দেশাবলি ১.১ উপধারা অনুযায়ী নতুন পদ সৃষ্টি, পদোন্নতি, কর্মকর্তার অবসর গ্রহণ, মৃত্যু, পদত্যাগ অথবা অপসারণ ইত্যাদি কারনে উল্লিখিত যে কোনো ক্যাডারের শূন্য পদসংখ্যা পরিবর্তন হতে পারে।

ইতিমধ্যে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশ ক্রমে নং 45.143.080.07.0০.০০১.২০২০-১৪২, তারিখ ০১ মার্চ ২০২১ খ্রি. মোতাবেক ১৯ জন সহকারী ডেন্টাল সার্জনকে ৬ষ্ঠ গ্রেড প্রদান করায় ১৯ টি পদ শূন্য হয়েছে।

উল্লেখ্য যে, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল) এর গত 20.10.2022 খ্রি. ১৪১ টি পদ ৪১তম বিসিএস এর জন্য সংরক্ষিত করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে বিসিএস ক্যাডারে প্রবেশ/ভিত্তি পদের সংখ্যার বিবরণীর প্রতিবেদন প্রকাশ
ডাঃ লাইলী আকতার জন্য ইতিমধ্যে কর্মকর্তার অবসর গ্রহণ, নতুন পদ সৃষ্টিসহ বর্তমানে আরো কিছু প্রবেশ পদ শূন্য হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী,

অতএব, আপনার নিকট বিনীত নিবেদন, উল্লেখিত নতুন শূন্য পদ সমূহ ৪১তম বিসিএস পরীক্ষায় সংযুক্ত করিবার জন্য ডেন্টিষ্ট্রি প্রফেশনের জাতীয় সংগঠন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির পক্ষ থেকে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনে সুপারিশ প্রেরণের জন্য বিনীত অনুরোধ করিতেছি।
সংযুক্তি:
১. ৪১তম বিসিএস পরীক্ষা ২০১৯ এর বিজ্ঞাপন
২. স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পদোন্নতির প্রজ্ঞাপন
৩. পরিচালক (ডেন্টাল) এর বিসিএস ক্যাডারে প্রবেশ/ভিত্তি পদের সংখ্যার বিবরণী
অধ্যাপক ডা. 1/1/2
কবীর
মহাসচিব
বাংলাদেশ ডেন্টাল সোসাইটি


আরও দেখুন: