আশুলিয়ায় মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ডক্টর টিভি রিপোর্ট
2022-11-19 15:14:33
আশুলিয়ায় মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে অন্য প্রতিষ্ঠানে মাইগ্রেশন চান শিক্ষার্থীরা

সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে অন্য প্রতিষ্ঠানে মাইগ্রেশন দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

শনিবার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকায় এ কর্মসূচি পালন করেন নাইটিঙ্গেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা জানান, তারা ২০১৭ সালে ভর্তি হয়েছেন। চার বছর শেষ হয়ে গেলেও কলেজ কর্তৃপক্ষ কোনো কিছু ঠিক করেননি। বিএমডিসির রেজিস্ট্রেশন বিষয়ে এমডির সঙ্গে অনেকবার বসতে চাইলেও তিনি রাজি হননি।

তারা আরও জানান, এই মেডিকেল কলেজে তারা ১৫ লাখ টাকা খরচ করে ভর্তি হয়েছেন। কিন্তু এখানে কোনো রোগী নেই। পর্যাপ্ত শিক্ষাদানে ব্যর্থ কলেজ কর্তৃপক্ষ। সরকারের হস্তক্ষেপে মাইগ্রেশন দাবি করেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখবেন বলে জানান তারা।

নাইটিঙ্গেল মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কবির রুমি বলেন, ‘আমরা শিক্ষার্থীদের দাবির বিষয় নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি। আশা করছি শিগগিরই সমস্যা সমাধান হবে।’

আশুলিয়া থানার এসআই এমদাদুল হক জানান, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক।


আরও দেখুন: