ভুয়া ডাক্তার হুমায়ুন কবির আটক

অনলাইন ডেস্ক
2022-11-17 11:29:06
ভুয়া ডাক্তার হুমায়ুন কবির আটক

কক্সবাজারের চকরিয়া থেকে হুমায়ুন কবির নামে এক ভুয়া চিকিৎসক গ্রেফতার

কক্সবাজারের চকরিয়ার জমজম হাসপাতাল থেকে হুমায়ুন কবির নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালত। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

বুধবার ১৬ নভেম্বর উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেস্ট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান জমজম হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মোহাম্মদ হুমায়ুন কবির মুন্সিগঞ্জের সদর উপজেলার টরকীচর টরকী ইসলামপুর এলাকার দিদারুল আলমের ছেলে।


অভিযোগ রয়েছে, জমজম হাসপাতালের ২০১৯-২০-/২০-২১ অর্থ বছরের হাসপাতালে লাইন্সেস নবায়ন করার জন্য আটককৃত হুমায়ুন কবিরকে বিশেষজ্ঞ ডা. দেখিয়ে অনলাইনে আবেদন করে। সেখানে দুটি ভিন্ন রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করে প্রতারক হুমায়ুন কবির। একই ব্যক্তি অনলাইনে আবেদনে দুই রকম রেজিস্ট্রেশন নাম্বার দেখিয়েছে- যা অপরাধ হিসাবে গণ্য বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেস্ট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান। 


এসব ভুয়া চিকিৎসক নিয়োগের বিষয়ে জমজম হাসপাতাল পরিচালক গোলাম কবির ও কর্তৃপক্ষকে দায়ী করেন এলাকার সচেতন মহল।


এ প্রসঙ্গে চকরিয়া স্বাস্থ্য প: প: কর্মকর্তা ডা. শোভন দত্ত গণমাধ্যমকে জানান, জমজম হাসপাতাল থেকে হুমায়ুন কবির নামের ভুয়া ডাক্তার দীর্ঘ ৫ বছর ধরে জাল সনদ দিয়ে চাকরি করে রোগিদের সাথে প্রতারণা করে আসছে। সাধারণ রোগীদের অভিযোগের ভিত্তিতে সনদ যাচাই করার জন্য হাসপাতাল থেকে একজন ডাক্তারকে নির্বাহী ম্যাজিস্ট্রেস্টের সাথে পাঠানো হয়। তারা যাচাই করে দেখতে পান হুমায়ুন কবিরের ডাক্তারি সনদ জাল। আটককৃত ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট আদালতে পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক জমজম হাসপাতালে বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান চকরিয়া স্বাস্থ্য প: প: কর্মকর্তা ডা. শোভন দত্ত। 


আরও দেখুন: