পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
2022-11-12 22:43:09
পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত

দীন মোহাম্মদ ফাউন্ডেশনের উদ্যোগে ও দীন আই হসপিটাল (কিশোরগঞ্জ) এর সার্বিক সহযোগিতায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশন করা হয়েছে। 

আজ শনিবার (১২ নভেম্বর)  উপজেলার বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ে আয়োজিত চক্ষু ক্যাম্পে চিকিৎসা কার্যক্রমে নেতৃত্ব দেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চক্ষু চিকিৎসক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক।  

আয়োজকেরা জানান, দিনব্যাপী চক্ষু ক্যাম্পে ১৫০০ রোগীকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়। এরমধ্যে, প্রায় ২০০ ছানি রোগী বাছাই করা হয়। তাদেরকে পর্যায়ক্রমে দীন আই হসপিটাল, গাইটাল, কিশোরগঞ্জে নিয়ে ফ্রি অপারেশন করা হবে। এছাড়াও সকল রোগীকে বিনামূল্যে ঔষধপত্র ও চশমা প্রদান করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন দীন মোহাম্মদ ফাউন্ডেশন এর মহাসচিব এবং বাংলাদেশ মানবাধিকার কমিশনের বিশেষ প্রতিনিধি ইঞ্জি: আসিফ মোহাম্মদ নূর, দীন আই হাসপাতাল কিশোরগঞ্জের পরিচালক রফিকুল হক টিটু, প্রশাসনিক কর্মকর্তা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং কমিটি মেম্বারগণ সহ এলাকার বিভিন্ন পর্যায়ের নেতারা। 


আরও দেখুন: