সরকারি ওষুধ বিক্রি করায় বেসরকারি হাসপাতালকে জরিমানা

অনলাইন ডেস্ক
2022-11-10 19:31:41
সরকারি ওষুধ বিক্রি করায় বেসরকারি হাসপাতালকে জরিমানা

ফরিদপুর পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার

সরকারি ওষুধ বিক্রির অপরাধে ফরিদপুরের একটি বেসরকারি হাসপাতালকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১০ নভেম্বর) জেলা শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত ফরিদপুর পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে জরিমানা করা হয়। 

অভিযানে নেতৃত্ব দেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখ। এ সময় সিভিল সার্জন অফিস কর্মকর্তা মো. বজলুর রশিদ খান ও জেলা পুলিশের একটি দল সঙ্গে ছিলেন। 

জেলা ভোক্তা অধিকার সূত্রে জানা গেছে, অভিযানে পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের স্টোররুম থেকে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ উদ্ধার করা হয়। হাসপাতালের দ্বিতীয় তলার অন্য আরেকটি রুমেও সরকারি ইনজেকশনসহ চার প্রকার ওষুধ পাওয়া যায়।  

সাধারণ মানুষের অভিযোগ, দীর্ঘদিন ধরে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান এসব ওষুধ সরকারি হাসপাতাল থেকে গোপনে সংগ্রহ করতেন। পরে তা হাসপাতালের রোগীদের কাছে চড়া দামে বিক্রি করা হত।

ভোক্তা অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, সরকারি ওষুধ বেসরকারি হাসপাতালে এনে বেশি দামে বিক্রি করায় ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান আসাদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওষুধগুলো জব্দ করে মামলার আলামত হিসাবে রাখা হয়েছে বলে জানান তিনি। 


আরও দেখুন: