অধ্যাপক সুজিতের মরদেহ পেল রামেক

অনলাইন ডেস্ক
2022-11-10 13:07:11
অধ্যাপক সুজিতের মরদেহ পেল রামেক

বাবার ইচ্ছানুযায়ী মরদেহ রামেকের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার কাজে দান করা হয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের অধ্যাপক সুজিত কুমার সরকারের (৬৫) মরদেহ হস্তান্তর করা হয়েছে। বুধবার (৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে এটি হস্তান্তর করেন তার ছেলে অনুজীপ সরকার।

তিনি বলেন, ‘বাবা অনেক আগেই এটি আমাদের বলে রেখেছিলেন এবং লিখিত চুক্তিও করে গেছেন। বাবার ইচ্ছানুযায়ী মরদেহ রামেকের শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার কাজে দান করা হয়েছে। আমরা বাবার মরদেহ রামেক কর্তৃপক্ষকে হস্তান্তর করেছি।’

৭ নভেম্বর সপরিবারে সেন্টমার্টিন ভ্রমণে গিয়ে অসুস্থ হয়ে পড়েন অধ্যাপক সুজিত কুমার সরকার। গুরুতর অবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে মঙ্গলবার ভোরে তিনি মারা যান। এরপর মরদেহ অ্যাম্বুলেন্সে প্রথমে জন্মস্থান নাটোর এবং পরে রাজশাহীতে নিয়ে আসা হয়।

বুধবার সকালে অধ্যাপক সুজিত কুমার সরকারের মরদেহ বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ কলা ভবনের সামনে রাখা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সকাল ১০টায় নগরীর ভুবনমোহন পার্কে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখানে বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। শেষে পরিবারের সদস্যরা অধ্যাপক সুজিত কুমার সরকারের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।


আরও দেখুন: