৭৫ শতাংশ মানুষকে করোনা টিকার আওতায় এনেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
2022-11-09 18:07:31
৭৫ শতাংশ মানুষকে করোনা টিকার আওতায় এনেছে বাংলাদেশ

নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে শিশুদের করোনা টিকাদান কর্মসূচি পরিদর্শন করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস

অভূতপূর্বভাবে বাংলাদেশ তার জনগোষ্ঠীর ৭৫ শতাংশকে করোনা টিকার আওতায় আনতে পেরেছে। এটি বিশ্বে সর্বোচ্চ বলে মনে করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। 

বুধবার (৯ নভেম্বর) নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে শিশুদের করোনা টিকাদান কর্মসূচি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি টিকা নিতে আসা শিশুদের প্রশংসা করেন। বলেন, এরা বেশ সাহসী। কেউই টিকা নিতে ভয় পাচ্ছে না।

আমেরিকা থেকে এখন পর্যন্ত প্রায় ১০ কোটি করোনা ভ্যাকসিন দিতে পেরেছি। এতে আমরা গর্বিত ও আনন্দিত। বাংলাদেশের সাথে আমাদের ৫০ বছরের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের এটি একটি উৎকৃষ্ট উদাহরণ বলে জানান মার্কিন রাষ্ট্রদূত। 

এ সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, যুক্তরাষ্ট্র দূতাবাস, ইউএসএআইডি, জেলা প্রশাসন, ও ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইউএসএআইডির অর্থায়নে ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সহায়তায় কমিউনিটি হেলথ সিস্টেম স্ট্রেনদেনিং (সিএইচএসএস) প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জে শিশুদের জন্য করোনা টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করছে ব্র্যাক।


আরও দেখুন: