চলন্ত ট্রেনে সন্তান প্রসব, হাসপাতালে নিল রেল কর্তৃপক্ষ

অনলাইন ডেস্ক
2022-11-06 14:55:01
চলন্ত ট্রেনে সন্তান প্রসব, হাসপাতালে নিল রেল কর্তৃপক্ষ

নরসিংদী থেকে নোয়াখালী যাওয়ার উদ্দেশে তানিয়া আক্তার (২১) নামের ওই প্রসূতি ট্রেনে উঠেছিলেন

ঢাকা থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস ট্রেনে ফুটফুটে ছেলেসন্তান জন্ম দিয়েছেন এক নারী। পরে তাকে কুমিল্লার শাসনগাছা আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করেছে কর্তৃপক্ষ।

শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় কুমিল্লা স্টেশনসংলগ্ন রসুলপুর ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। নরসিংদী থেকে নোয়াখালী যাওয়ার উদ্দেশে তানিয়া আক্তার (২১) নামের ওই প্রসূতি ট্রেনে উঠেছিলেন।

তানিয়া নরসিংদী জেলার মাধবদীর এরশাদ মিয়ার স্ত্রী। তার বাড়ি নোয়াখালী জেলার সদর উপজেলার সোনাপুর এলাকায়। তিন বছর আগে তাদের বিয়ে হয়েছিল।

একই ট্রেনের যাত্রী মাঈন উদ্দিন বাবলু জানান, নরসিংদী স্টেশন থেকে নোয়াখালীর উদ্দেশে উপকূল এক্সপ্রেসের ‘খ’ বগির ৪৮-৪৯ নম্বর সিটে ওঠেন এরশাদ-তানিয়া দম্পতি। ট্রেনটি রসুলপুর ক্রসিং এলাকায় আসতেই প্রসব বেদনা ওঠে তানিয়ার। বিষয়টি জানতে পেরে ট্রেনে কর্তব্যরত গার্ডরা ওই বগির সব যাত্রীকে অন্য বগিতে সরিয়ে নেন। পরে নারী যাত্রীদের সহযোগিতায় তার প্রসবের ব্যবস্থা করেন। সবার সহযোগিতায় চলন্ত ট্রেনেই নিরাপদে ছেলেসন্তানের জন্ম দেন তানিয়া।

নবজাতকের বাবা এরশাদ মিয়া বলেন, ‘আমি আল্লাহর কাছে অনেক শুকরিয়া জানাই। আমার স্ত্রী ও বাচ্চা দুজনই সুস্থ আছে। বর্তমানে তারা কুমিল্লা আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন। ট্রেন কর্তৃপক্ষ ও যাত্রীদের অনেক ধন্যবাদ জানাই।’

আল খিদমাহ স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক বাঁধন জানান, বর্তমানে মা ও শিশু দুজনই সুস্থ আছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।


আরও দেখুন: