সুস্থ হয়ে উঠছেন মীরজাদী সেব্রিনা

অনলাইন ডেস্ক
2022-11-04 11:04:24
সুস্থ হয়ে উঠছেন মীরজাদী সেব্রিনা

আগের চেয়ে মীরজাদী সেব্রিনার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ভালো আছেন। জ্বর নেই

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সুস্থ হয়ে উঠছেন। পুরোপুরি সুস্থ হয়ে আগামী মাসের মাঝামাঝি তিনি দেশে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) মীরজাদী সেব্রিনার পারিবারিক সূত্র এ তথ্য জানিয়েছে। পরিবারের পক্ষ থেকে বলা হয়, আগের চেয়ে মীরজাদী সেব্রিনার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ভালো আছেন। জ্বর নেই, চিকিৎসকরা তাকে মাস্ক ছাড়াই থাকতে বলেছেন।

গত আগস্টের প্রথম দিকে অসুস্থতা নিয়ে মীরজাদী সেব্রিনা রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ২১ আগস্ট তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

পিত্তনালির সমস্যাসহ বেশকিছু জটিলতা ছিল মীরজাদী সেব্রিনার। তার শারীরিক অবস্থার বেশি অবনতি হলে আইসিইউতে রাখা হয়।

মীরজাদী সেব্রিনা রোগতত্ত্ববিদ এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। স্বাস্থ্য অধিদপ্তরে দায়িত্ব পালনের আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন। ২০২০ সালের ১৩ আগস্ট তাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক করা হয়। এ সময় প্রত্যেক দিন করোনাভাইরাসের আপডেট তথ্য নিয়ে ব্রিফিংয়ে এসে তিনি সবার নজর কাড়েন। নির্দিষ্ট সময়ে উপস্থিতি ও স্পষ্ট বক্তব্যের কারণে মীরজাদী সেব্রিনা হয়ে ওঠেন জনপ্রিয়।

ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করা মীরজাদী সেব্রিনা বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল ও নিপসমে কাজ করেছেন।


আরও দেখুন: