ডব্লিউওএফএপিএস এর নির্বাহী কমিটিতে অধ্যাপক ডা. এম এ আজিজ এমপি

অনলাইন ডেস্ক
2022-11-03 11:40:03
ডব্লিউওএফএপিএস এর নির্বাহী কমিটিতে অধ্যাপক ডা. এম এ আজিজ এমপি

প্রখ্যাত শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এ আজিজ এমপি

বিশ্ব বিখ্যাত পেডিয়াট্রিক সার্জিক্যাল অ্যাসোসিয়েশন ‘ওয়ার্ল্ড ফেডারেশন অফ অ্যাসোসিয়েশন অফ পেডিয়াট্রিক সার্জনস’ (ডব্লিউওএফএপিএস) এর নির্বাহী কমিটির সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন প্রখ্যাত শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এ আজিজ। ডক্টর টিভিকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি। 

এ সম্পর্কে তিনি জানান, প্রতি দু’বছর পর আন্তর্জাতিক সেমিনারের মাধ্যমে সংগঠনটির নেতৃত্ব নির্বাচন করা হয়। পিডিয়াট্রিক বিষয়ে উচ্চতর ডিগ্রিধারী বিশেষজ্ঞ চিকিৎসক ও রেসিডেন্টদের পেশার মানোন্নয়নে আন্তর্জাতিকমানের সেমিনার ও ট্রেইনিং এর ব্যবস্থা করে থাকে সংগঠনটি। এছাড়াও বাছাইকৃত বিশেষজ্ঞ চিকিৎসক ও রেসিডেন্টদেরকে স্কলারশিপ দিয়ে থাকে ডব্লিউওএফএপিএস। 

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অধ্যাপক ডা. আব্দুল আজিজ সিরাজগঞ্জ-৩ আসন (তারাশ-রায়গঞ্জ-সলঙ্গা) থেকে নির্বাচিত হন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই সপ্তাহে কমপক্ষে দুদিন নিজ এলাকায় গিয়ে রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে আসছেন। এলাকার সর্বস্তরের মানুষের কাছে মানবতার ডাক্তার হিসেবে তিনি সুপরিচিত। 

রাজশাহী মেডিকেল কলেজ থেকে ১৯৮৭ সালে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন তিনি। দীর্ঘদিন ঢাকা শিশু হাসপাতালে উপপরিচালক ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন এই খ্যাতিমান শিশু বিশেষজ্ঞ। 


আরও দেখুন: