ইউনানি আয়ুর্বেদিক ডিগ্রিধারীরাও ডাক্তার পদবী লিখতে পারবেন

অনলাইন ডেস্ক
2022-10-29 11:55:46
ইউনানি আয়ুর্বেদিক ডিগ্রিধারীরাও ডাক্তার পদবী লিখতে পারবেন

ডাক্তার

ইউনানি ও আয়ুর্বেদিক (বিএএমএস ও বিইউএমএস) চিকিৎসকেরাও নামের আগে ডাক্তার পদবি লিখতে পারবেন। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এএমসি উন্নয়ন বিষয়ক সভায় এ সম্মতি দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। সূত্র : নয়াদিগন্ত। 

প্রকাশিত সংবাদে বলা হয়েছে, অবিলম্বে এ সংক্রান্ত একটি নোটিশ জারি করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশনাও দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

সেইসাথে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শাখা এবং আইন মন্ত্রণালয়ে কথা বলে দ্রুত ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় আইন ও কাউন্সিল বাস্তবায়ন এবং রাজস্ব খাতে ও প্রকল্পের শূন্য পদে নিয়োগ করার নির্দেশ দেন।

জানা গেছে, কেন্দ্রীয়ভাবে ভেষজ বাগান তৈরি, সরকারিভাবে ইউনানি, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক মেডিসিন তৈরিতে ইডিসিএলে পৃথক ইউনিট চালু, মেডিসিন কোম্পানিগুলো গুণগত মানসম্পন্ন মেডিসিন তৈরি করছে কি না সে বিষয়ে রিপোর্ট প্রদানসহ অন্যান্য সমস্যা সমাধানে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী এওয়াইইউএসএইচ স্কলারশিপ নিয়ে যে সব চিকিৎসক ভারত থেকে ডিগ্রি অর্জন করেছেন তাদেরকে রেজিস্ট্রেশন প্রদানের জন্য পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন। সেইসঙ্গে তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে যেসব বিষয় নিয়ে এমওইউ স্বাক্ষর হয়েছিল সে বিষয়গুলো দ্রুত বাস্তবায়ন করার নির্দেশ প্রদান করেন।


আরও দেখুন: