ডেঙ্গুতে প্রাণ গেল আইইউবিএটি ছাত্রের

ডক্টর টিভি রিপোর্ট
2022-10-26 13:24:15
ডেঙ্গুতে প্রাণ গেল আইইউবিএটি ছাত্রের

আরমানের অসুস্থতার কথা শুনে মা-বাবা এসেছিলেন। কিন্তু তাকে জীবিত বাড়ি নিতে পারেননি তারা

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ছাত্র সৈয়দ ফেরদৌস আরমান। মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটের দিকে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিল ২২ বছর।

আইইউবিএটির জনসংযোগ ও নিয়োগ উপপরিচালক আলামিন সিকদার শিহাব এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আরমানের ডেঙ্গু হয়েছিল। প্লাটিলেটও অনেক কম ছিল। উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

আরমান আইইউবিএটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের নবম সেমিস্টারের ছাত্র ছিলেন। তার বাড়ি বাগেরহাটের ফকিরহাটে। বাবা সৈয়দ আবু তালেব একজন বীর মুক্তিযোদ্ধা।

আরমানের সহপাঠীরা জানান, গত রবিবার থেকে সে অসুস্থ ছিল। প্রথমে চিকিৎসক ধরতেই পারেনি যে কী রোগ হয়েছে! মঙ্গলবার যখন বুঝতে পেরেছে ডেঙ্গু হয়েছে, তখন রোগীর অবস্থা খারাপ ছিল। দ্রুত আরমানকে আইসিইউতে এবং পরে লাইফ সাপোর্ট নেওয়া হলেও বাঁচানো যায়নি।

আরমানের বন্ধু জাকির হোসেন বলেন, টাকার সমস্যা ছিল না। আমরা চেয়েছিলাম, আরমান যেন ভালো চিকিৎসা পায়। সে কারণে তাকে হাসপাতালে ভর্তি করানো। কিন্তু প্রথমে চিকিৎসকরা তার রোগই ধরতে পারছিলেন না। শেষে যখন ডেঙ্গু নিশ্চিত হলো, তখন ওর প্লাটিলেট একেবারে কমে গেছে। আইসিইউতে নেওয়া হলো, শেষে লাইফ সাপোর্টে; কিন্তু আর বাঁচানো গেল না।

আরমানের অসুস্থতার কথা শুনে তার মা-বাবা এসেছিলেন মঙ্গলবার দুপুরে। কিন্তু আরমানকে জীবিত বাড়ি নিতে পারেননি। ছেলের মরদেহ নিয়ে বাড়ি গেছেন তারা। বুধবার দুপুর আড়াইটায় নিজ গ্রামে আরমানের জানাজা ও দাফন হবে।


আরও দেখুন: