ভরসা থেকেই দেশে চিকিৎসা নিয়েছি: রনি

ডক্টর টিভি রিপোর্ট
2022-10-15 17:21:30
ভরসা থেকেই দেশে চিকিৎসা নিয়েছি: রনি

দুর্ঘটনার পর তৎকালীন আইজিপি আমাকে বিদেশে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু আমি রাজি হইনি

প্রায় এক মাস চিকিৎসা শেষে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে ছাড়পত্র পেয়েছেন কৌতুক অভিনেতা আবু হেনা রনি। শনিবার (১৫ অক্টোবর) দুপুরে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

এ উপলক্ষে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে রনি বলেন, দুর্ঘটনার পর তৎকালীন আইজিপি আমাকে বিদেশে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু আমি রাজি হইনি। দেশের চিকিৎসায় এখন সুস্থ হয়েছি।

তিনি বলেন, দেশের চিকিৎসার প্রতি আমার ভরসা আছে। সে জন্যই আমিই শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিয়েছি। আমি হাসপাতালের চিকিৎসক-নার্সদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা আমাকে যেভাবে চিকিৎসাসেবা দিয়ে সুস্থ করে তুলেছেন, তা কখনও ভুলতে পারব না।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পর যেন প্রাথমিক চিকিৎসা দেওয়া যায়, সে বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। প্রত্যেক জেলায় যেন একটি করে বার্ন ইনস্টিটিউট করা হয়, সে বিষয়ে সংশ্লিষ্টদের অনুরোধ জানাচ্ছি। আমাদের দেশে যে ভালো চিকিৎসা হয়, তার দৃষ্টান্ত আমি নিজেই।

এ সময় আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় রনি দগ্ধ হন। তিনি জাতীয় মানের কৌতুক অভিনেতা। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকদের সরাসরি তত্ত্বাবধানে আজ রনিসহ দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। তাদের সম্পূর্ণ সুস্থ হতে আরও কিছুদিন সময় লাগবে।

শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন বলেন, আমরা রনিকে এখান থেকে রিলিজ দিয়ে দিচ্ছি। তাদের বিষয়ে সব সময় খোঁজ রেখেছেন আইজিপি, গাজীপুর মেট্রোপলিটনের পুলিশের কমিশনারসহ সবাই।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নজরুল ইসলাম মোল্যা, হাফিজ আক্তার, সৈয়দ নুরুল ইসলাম, মোস্তাক আহমেদ, রমনা জোনের উপকমিশনার মো. শহীদুল্লাহ, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন প্রমুখ।


আরও দেখুন: