উপজেলা পর্যায়ে দেশের প্রথম বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু

অনলাইন ডেস্ক
2022-10-05 17:33:42
উপজেলা পর্যায়ে দেশের প্রথম বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু

দেশে উপজেলা পর্যায়ে প্রথমবারের মত বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু করলো পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমানের নির্দেশনায় ও পেকুয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরীর প্রচেষ্টায় এই স্বাস্থ্য সেবাটি চালু হয়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে এই সেবা শুরু হয়েছে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। আরও উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেড়িকেল অফিসার ডা. মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম সহ স্থানীয় প্রতিনিধি ও নেতৃবৃন্দ ৷

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী। তিনি জানান, আমরা পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু করছি। এটা প্রতিদিন দুপুর ২টা ৩০ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এতে ভর্তি রোগী সহ সকল পর্যায়ের রোগীদেরকে এই সেবা দেয়া সম্ভব হবে। আগামী মাসের মধ্যে ইমেজিং সেবা আলট্রাসাউন্ড ও এক্স-রে ও এর আওতায় আনা হবে। এতদিন এইসেবা গুলো নেয়ার জন্য ওই সময়ে বেসরকারী সেবা কেন্দ্রে মানুষ ভীড় জমাত।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই বৈকালিক ডায়াগনস্টিক সেবা চালু হওয়ায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে আন্তরিক ধন্যবাদ জানান সাংসদ জাফর আলম। তিনি জানান, এই বৈকালিক ডায়াগনস্টিক সেবাটি বাংলাদেশ এখনো পর্যন্ত আর কোথাও চালু হয়নি। এই সেবামূলক কার্যক্রমটি চালিয়ে যাবার নির্দেশনা দেন তিনি।


আরও দেখুন: