সার্ক সাইকিয়াট্রি ফেডারেশনের নির্বাহী সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
2022-10-01 11:50:53
সার্ক সাইকিয়াট্রি ফেডারেশনের নির্বাহী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে দক্ষিণ এশিয়ার মনোরোগ বিশেষজ্ঞদের সংগঠন সার্ক সাইকিয়াট্রি ফেডারেশনের জরুরী নির্বাহী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে দক্ষিণ এশিয়ার মনোরোগ বিশেষজ্ঞদের সংগঠন সার্ক সাইকিয়াট্রি ফেডারেশনের জরুরী নির্বাহী সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০ সেপ্টেম্বর শুক্রবার সন্ধায় চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট ডা. গৌতম সাহা।

অংশগ্রহণ করেন- এসপিএফ’র ট্রেজারার ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর প্রেসিডেন্ট অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী।

সেখানে এসপিএফ এর আগামী সম্মেলনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এই অঞ্চলে আরও দ্রত এবং কার্যকরভাবে মানসিক স্বাস্থ্যসেবার উন্নয়ন ঘটানোর বিষয়েও বিশেষ পরামর্শ ও সুপারিশ গৃহীত হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএপির ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডা. সালাহ্উদ্দিন কাউসার বিপ্লব, অধ্যাপক ডা. বি.জেনারেল (অব) আজিজুল ইসলাম, অধ্যাপক ডা. গোলাম রব্বানী, ডা. হেলাল উদ্দিন আহমেদ, ডা. সিফাত ই সাঈদ। 

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর উদ্যোগে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ১১ তম আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলন এবং একই সাথে সার্ক সাইকিয়াট্রি ফেডারেশনের ১৩তম মনোরোগ বিশেষজ্ঞ সম্মেলন। ২৯-৩০ সেপ্টেম্বর চলা এই সম্মেলন র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুক্রবার রাতে শেষ হয়েছে।

দুইদিনব্যাপী এই আন্তর্জাতিক সাইকিয়াট্রি সম্মেলনে দেশ বিদেশের কয়েক শতাধিক মনোরোগ বিশেষজ্ঞ অংশগ্রহণ করেন। এই কনফারেন্সে বৈজ্ঞানিক সেমিনার, অ্যাওয়ার্ড প্রদান, আলোচনা, গবেষণা উপস্থাপনা ছাড়াও দুটি মানসিক রোগের চিকিৎসা নির্দেশিকা উন্মুক্ত করা হয়েছে।


আরও দেখুন: