হাসপাতালে অসাধু চক্রের চাঁদাবাজি ও বখশিশের জন্য চিকিৎসকদের সুনাম ক্ষুন্ন

অনলাইন ডেস্ক
2022-09-26 18:00:55
হাসপাতালে অসাধু চক্রের চাঁদাবাজি ও বখশিশের জন্য চিকিৎসকদের সুনাম ক্ষুন্ন

রংপুরে সর্বস্তরের চিকিৎসক সমাজের মানববন্ধন

সরকারী হাসপাতালে অসাধু চক্রের চাঁদাবাজি ও বখশিশের জন্য চিকিৎসকদের সুনাম ক্ষুন্ন হচ্ছে বলে অভিযোগ করেছেন রংপুরের সর্বস্তরের চিকিৎসক সমাজ।  

রমেক হাসপাতালে কতিপয় অসাধু চক্রের দৌরাত্ম্যে অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদে এবং স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে সোমবার মানববন্ধন করেন তারা। 

এ সময় চিকিৎসকেরা অভিযোগ করে বলেন, মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে বিভিন্ন অসাধুচক্র ও সিন্ডিকেট উঠতে বসতে বখশিশের নামে, কখনো ট্রলির জন্য, কখনো লিফটে উঠার জন্য, কখনো লাশ নেয়ার জন্য ইত্যাদি নানাভাবে চাঁদাবাজি করে। এদের জন্য চিকিৎসকদের সুনাম ক্ষুন্ন হচ্ছে। তারা অবিলম্বে এ কাজে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান। 

সম্প্রতি, রমেক হাসপাতালের অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. এ বি এম রাশেদুল আমীর তার অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করাতে গিয়ে বকশিশ সিন্ডিকেটের কবলে পড়ে হয়রানির শিকার হন। পরে এ নিয়ে পরিচালক বরাবর লিখিত অভিযোগ দেন রাশেদুল আমীর।

অভিযোগে, হয়রানীমূলক ঘটনার অনুসন্ধানপূর্বক হাসপাতালে রোগী এবং স্বজনদের হয়রানি বন্ধ এবং সেবার মান বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান ডা. এ বি এম রাশেদুল আমীর।


আরও দেখুন: