স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সকে হাতুড়িপেটা

ডক্টর টিভি রিপোর্ট
2022-09-23 13:11:45
স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সকে হাতুড়িপেটা

হঠাৎ পেছন থেকে একজন মাস্ক পরা যুবক তাকে উপর্যুপরি হাতুড়ি দিয়ে আঘাত করে

রাজশাহীর মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত অবস্থায় এক সিনিয়র স্টাফ নার্সকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। গুরুতর আহত নার্সের নাম শিলা প্রামাণিক (৩০)। তিনি উপজেলার পোল্লাকুড়ি গ্রামের রঘুনাথ প্রামাণিকের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতালের কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নার্স শিলা নতুন ভবনের দোতালায় ভায়া রুমে গাইনি পরীক্ষার জন্য কাজ করছিলেন। হঠাৎ পেছন থেকে একজন মাস্ক পরা যুবক তাকে উপর্যুপরি হাতুড়ি দিয়ে আঘাত করে।

এরই মধ্যে প্রায় ৫-৭ মিনিট দুজনের মধ্যে ধস্তাধস্তিও হয়। চিৎকার শুনে সহযোগীরা এগিয়ে এলে হামলাকারী যুবক হাতে থাকা হাতুড়িটি ফেলে পালিয়ে যায়।

গুরুতর আহত শিলা জানান, এ হাসপাতালে চাকরি করা অবস্থায় সেবা দিতে গিয়ে কারও সঙ্গে তিনি খারাপ ব্যবহার করেননি। কে, কী কারণে তার ওপর হামলা করেছে সে বিষয়ে তিনি কিছুই বলতে পারেননি।

হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, শিলার কাজ খুবই সন্তোষজনক। তার বিরুদ্ধে এ পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীরা জানান, মাস্ক পরিহিত এক যুবক স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম পাশের রাস্তা দিয়ে ভেতরে প্রবেশ করে। দোতলায় ভায়া রুমে মাথা নিচু করে কাজ করার সময় নার্স শিলার ওপর হাতুড়ি দিয়ে হামলা চালায়।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রাশেদুল ইসলাম বলেন, শিলা প্রামাণিকের ওপর যে হামলা হয়েছে তা হাসপাতালের জন্য বিশাল হুমকি স্বরূপ। সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সরকারি সম্পদ রক্ষার জন্য মেডিকেলের পক্ষ থেকে আনসার চেয়ে আবেদন করা হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমরা জীবনবাজি রেখে জনগণকে সেবা দেওয়ার পরও আমাদের ওপরই হামলা হচ্ছে, যা খুবই দুঃখজনক। আহত শিলাকে সিটি স্ক্যান করার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সের ওপর হামলার ঘটনায় হামলাকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারকে বলা হয়েছে। ঘটনা তদন্তের জন্য টিএসও-কে নির্দেশ দেওয়া হয়েছে।

মোহনপুর থানার ওসি মোহা. তৌহিদুল ইসলাম বলেন, সিসিটিভি ফুটেজ দেখে হামলাকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও দেখুন: