খাবার খাচ্ছেন রনি, সুস্থ হতে ৩ সপ্তাহ লাগবে

ডক্টর টিভি রিপোর্ট
2022-09-21 15:34:35
খাবার খাচ্ছেন রনি, সুস্থ হতে ৩ সপ্তাহ লাগবে

শ্বাসনালীর বার্ন থেকে মুক্ত রনি। এখন আর ভয় নেই

কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও পুলিশ কনস্টেবল জিল্লুরের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) তাদের রেডিওলোজি পরীক্ষা ও রক্তের একাধিক পরীক্ষা করা হয়েছে।

চিকিৎসকরা বলছেন, রনি আগের তুলনায় ভালো আছেন। স্বাভাবিক খাবার গ্রহণ ও কথা বলছেন। তবে পুরোপুরি সুস্থ হতে কমপক্ষে তিন সপ্তাহ পরিচর্যায় থাকতে হবে।

গাজীপুর পুলিশ লাইন্সের এক অনুষ্ঠানে বেলুন গ্যাস বিস্ফোরণে রনিসহ অন্তত সাতজন দগ্ধ হন। তাদের মধ্যে রনি ও কনস্টেবল জিল্লুর রহমান শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। বিস্ফোরণে রনির ২৫ এবং জিল্লুর রহমানের দেহের ১৯ শতাংশ দগ্ধ হয়েছিল।

এখন মানসিকভাবে যাতে তারা চাঙ্গা ও শক্ত থাকেন, সে জন্য তাদের পত্রিকা ও মোবাইল সরবরাহ করা হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আউয়ুব হোসেন জানান, রনি ও জিল্লুরের সঙ্গে মেডিকেল বোর্ডের সদস্যরা দেখা করেছেন। গতকালের তুলনায় তারা ভালো আছেন বলে পরে জানিয়েছেন। শুরুতে রনি ও জিল্লুরের শ্বাসনালীর বার্ন নিয়ে আমরা ভয়ে ছিলাম। তবে এখন তারা শ্বাসনালীর বার্ন থেকে মুক্ত। আর ভয় নেই। শ্বাসনালীর ক্ষত কাটিয়ে উন্নতি হচ্ছে। আশা করি, দ্রুত আরও উন্নতি হবে।


আরও দেখুন: