রমেক হাসপাতালের কর্মচারীদের বিরুদ্ধে চিকিৎসকের লিখিত অভিযোগ

অনলাইন ডেস্ক
2022-09-20 09:21:58
রমেক হাসপাতালের কর্মচারীদের বিরুদ্ধে চিকিৎসকের লিখিত অভিযোগ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রোগী হয়রানির অভিযোগ কর্মরত চিকিৎসকের

অসুস্থ মাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাতে গিয়ে কর্মচারীদের হাতে  হয়রানির শিকার হলেন একই প্রতিষ্ঠানে কর্মরত অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. এ.বি.এম রাশেদুল আমীর। এ ঘটনার অনুসন্ধানপূর্বক হাসপাতালে রোগী এবং স্বজনদের হয়রানি বন্ধ এবং সেবার মান বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছেন তিনি। 

লিখিত অভিযোগে ডা. এ.বি.এম রাশেদুল আমীর বলেন, ‘গতকাল ১৭/০৯/২০২২ ইং তারিখে রাত আনুমানিক ১১.৩০ ঘটিকায় আমার মা হৃদরোগে আক্রান্ত হলে ডা. রবীন্দ্রনাথ বর্মন, (সহযোগী অধ্যাপক কার্ডিওলজি বিভাগ, রংপুর মেডিকেল কলেজ) এর পরামর্শে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে আমার মাকে আমার পরিবারের লোকজন নিলে ইমার্জেন্সি ভর্তি বাবদ ২৫০ টাকা চায়। একজন বিশেষজ্ঞ ডাক্তারের মা পরিচয় পাওয়ার পর ৫০ টাকার বিনিময়ে ভর্তি করায়। যেখানে নির্ধারিত ভর্তি ফি ২৫ টাকা এবং সরকারি কর্মকর্তার মা এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তার স্ত্রী হিসাবে ভর্তি ফি ফ্রি হওয়ার কথা। পরবর্তীতে সিসিইউতে পাঠালে ওই সময় আমার ব্যক্তিগত সহকারীর কাছ থেকে ইমার্জেন্সি বিভাগের কর্মরত দুই ব্যক্তি জোরপূর্বক ২০০ টাকা নেন। আমার ব্যক্তিগত সহকারী আমার নাম পরিচয় ও রোগীর সাথে আমার সম্পর্কের বিষয় জানালে তারা বলে, যে স্যারের মা হোক টাকা দিতে হবে।’

অভিযোগে তিনি আরও বলেন, ‘পরবর্তীতে রাতে আমি আসার পর মায়ের শয্যা পাশে অবস্থানকালে সিসিইউতে কর্মরত ওয়ার্ডবয় পরিচয়ধারী মাসুদ আমার কাছে সরাসরি টাকা দাবি করে। তার সাথে কথোপকথনের কিছু মুহূর্তের ভিডিওচিত্র আমি ধারণ করি।’

হাসপাতাল পরিচালক বরাবর দায়েরকৃত অভিযোগপত্রে আবেগজড়িত ভাষায় ডা. এ.বি.এম রাশেদুল আমীর বলেন, ‘স্যার, উপরোক্ত ঘটনাবলী আমার কাছে অত্যন্ত মানসিক পীড়াদায়ক এবং অপমানকর। যে প্রতিষ্ঠানে আমি সেবা দিয়ে যাচ্ছি, সেই প্রতিষ্ঠানে যখন আমি নিজেই সেবা গ্রহীতা হিসেবে আসছি, তখন যে হয়রানির স্বীকার হচ্ছি তা সত্যিই দুঃখজনক এবং অপমানকর। আমি নিজে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের একজন কর্মকর্তা হিসেবে এ রকম হয়রানির শিকার হলে সাধারণ জনগণের অবস্থা সহজেই অনুমেয়’, উল্লেখ করা হয় চিঠিতে।

এ ঘটনার অনুসন্ধানপূর্বক হাসপাতালে রোগী এবং স্বজনদের হয়রানি বন্ধ এবং সেবার মান বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়েছেন ডা. এ.বি.এম রাশেদুল আমীর।


আরও দেখুন: