অনুমোদনহীন ৪টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা আদায়

অনলাইন ডেস্ক
2022-09-19 20:15:50
অনুমোদনহীন ৪টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা আদায়

দাউদকান্দিতে অভিযান চালিয়ে অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে মোবাইল কোর্ট

কুমিল্লার দাউদকান্দি উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪টি অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা ও ৩ লাখ টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। সোমবার বেলা ১১টায় জেলার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ তৌহিদ আল হাসান এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন। সূত্র : বাসস। 

অভিযানে উপজেলার শ্রীরায়েরচর বাজারের ইউনিক হসপিটালকে ১ লাখ, নৈইয়ার নূহা ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ, শ্রীরায়েরচর ফ্যামিলি ট্যুর ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার এবং গোয়ালমারী বাজার বিসমিল্লাহ ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে প্রতিষ্ঠানগুলোকে বন্ধ তথা সিলগালা করেছে আদালত।

এ বিষয়ে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ তৌহিদ আল হাসান বলেন, বৈধ কাগজপত্র বিহীন ও বিভিন্ন অনিয়মের কারণে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেছি। বিধি মোতাবেক এসব প্রতিষ্ঠানকে সিলগালা ও জরিমানা করা হয়েছে বলে জানান তিনি। 

তিনি আরও বলেন, অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। বেসরকারী স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলায় এনে ঢেলে সাজাতেই এ শুদ্ধি অভিযান চালানো হচ্ছে।


আরও দেখুন: