দেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক
2022-09-16 22:05:43
দেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিব ফটো কর্নারসহ অন্যান্য মেডিকেল ইকুইপমেন্ট-এর উদ্বোধনী অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

দেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। শুক্রবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলট্রাসনোগ্রাম মেশিন, ব্লাড ব্যাংক, বঙ্গবন্ধু শেখ মুজিব ফটো কর্নারসহ অন্যান্য মেডিকেল ইকুইপমেন্ট-এর উদ্বোধনী অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ কথা বলেন। 

তিনি আরও বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে দেশে প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করেছিল। পরবর্তীতে ২০০৮ এর নির্বাচনে জয়লাভ করে ক্ষমতায় ফেরার পর থেকেই বেশকিছু মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের পাশাপাশি প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে।

 প্রতিমন্ত্রী বলেন, করোনাকালীন যারা সমালোচনা করে বলেছিল, দেশে কোটি কোটি মানুষ করোনায় আক্রান্ত হয়ে ও না খেয়ে মারা যাবে, তাদের কথা ভুল প্রমাণিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে একটি সম্ভাবনাময় দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল বাশার মো. সায়েদুজ্জামান, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী প্রমুখ।


আরও দেখুন: