পাবনা মানসিক হাসপাতালে আবারও ফ্রি বেডে রোগী ভর্তি শুরু

অনলাইন ডেস্ক
2022-09-12 16:29:34
পাবনা মানসিক হাসপাতালে আবারও ফ্রি বেডে রোগী ভর্তি শুরু

পাবনা মানসিক হাসপাতাল

ঊর্ধতন কর্তৃপক্ষের আশ্বাসে একদিন পর ফের ফ্রি বেডে রোগী ভর্তি করছে পাবনা মানসিক হাসপাতাল। সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে হাসপাতালের বহিঃবিভাগে রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়। হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রতন কুমার রায়ের স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, মানসিক হাসপাতাল, পাবনার স্মারক নং মহাপাপ/প্রশা/২০২২/২৩১৭ তারিখ: ১১/০৯/২০২২ইং মোতাবেক পত্র হাসপাতালে যে রোগী ভর্তি রাখার নির্দেশ দেওয়া হয়েছিল তা বাতিল করা হলো। হাসপাতালে বহির্বিভাগে পূর্বের ন্যায় রোগী ভর্তির কার্যক্রম চলমান রাখার নির্দেশ দেওয়া হলো।

এর আগে রোববার (১১ সেপ্টেম্বর) খাবার ও আর্থিক সংকটের কারণ দেখিয়ে ফ্রি বেডে রোগী ভর্তি বন্ধের ঘোষণা দেয় হাসপাতালের পরিচালক। এমনকি ফ্রি বেডে চিকিৎসাধীন রোগীদের বাড়ি পাঠিয়ে দেওয়ার  নির্দেশনা দেন তিনি।  

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৫০০ শষ্যার এই বিশেষায়িত হাসপাতালে আনুমানিক ৪৮০ জন রোগী ভর্তি আছে। এর মধ্যে ১৫০ জনের মতো পেইড বেডে ভর্তি। বাকি রোগী ফ্রি বেডের।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রতন কুমার রায় গণমাধ্যমকে বলেন, ‘আমরা অনেকবার বিষয়টি সমাধানের জন্য ঊধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছি, কিন্তু লাভ হয়নি। বাধ্য হয়ে আমরা রোগী ভর্তি বন্ধ রেখেছিলাম। আমরা চাই দ্রুত বিষয়টি সমাধান হোক। রোববার রোগী ভর্তি বন্ধ করার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের আশ্বাস দিয়েছেন। ফলে আজকে থেকে আবারও রোগী ভর্তি কার্যক্রম শুরু করেছি।

হাসপাতালের কনসালটেন্ট ডা. শফিউল আযম বলেন, আদালতের নিষেধাজ্ঞার কারণে ঠিকাদার নিযুক্ত না থাকায় গত দুই মাস ধরে বাকিতে রোগীদের খাবার কেনা হচ্ছে। এমন পরিস্থিতিতে কিভাবে বিলগুলো দেওয়া হবে, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে সুস্পষ্ট কোনো নির্দেশনা পাওয়া যাচ্ছে না। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।


আরও দেখুন: