অভিযুক্ত দুদক কর্মকর্তার দ্রুত বিচার দাবি

অনলাইন ডেস্ক
2022-09-07 19:08:42
অভিযুক্ত দুদক কর্মকর্তার দ্রুত বিচার দাবি

বাংলাদেশ ডক্টর’স ফাউন্ডেশনের প্রতিবাদ লিপি

সরকারি আইন ও শৃঙ্খলা ভেঙে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীনের সাথে অসদাচরণ করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা রাজ কুমার সাহা। এই অভিযোগে অবিলম্বে তাকে দ্রুত বিচারের আওতায় নেয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ডক্টর’স ফাউন্ডেশন (বিডিএফ)। বুধবার এক প্রতিবাদ লিপিতে এই দাবি জানিয়েছেন বিডিএফ এর চেয়ারম্যান ডা. মো: শাহেদ রফি পাভেল ও মহাসচিব ডা. তাজিন আফরোজ শাহ।  

প্রতিবাদ লিপিতে তারা জানিয়েছেন, পূর্ব অনুমতি ছাড়া বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজে অভিযান চালিয়ে সরকারি আইন ও শৃঙ্খলা ভেঙেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা রাজ কুমার সাহা। 

প্রতিবাদ লিপিতে তারা আরও বলেন, দুদক কর্মকর্তা নবম গ্রেডের হওয়া সত্ত্বেও তৃতীয় গ্রেডের সরকারি কর্মকর্তা বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীনের সাথে অসদাচরণ করেছেন। যা সরকারি কর্মচারি আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এছাড়াও, অভিযানের নামে দুদক কর্মকর্তা মেডিকেল কলেজের সকল অধ্যাপক ও চিকিৎসকদের হাজিরা দেখতে চেয়েছেন- যা তাদের এখতিয়ার বহির্ভূত।  

ব্যক্তিগত আক্রোশে এ ধরনের হয়রানিমূলক আচরনের তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিডিএফ নেতারা। সেই সঙ্গে এরূপ ঘটনা যাতে আর না ঘটে তাই বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।   


আরও দেখুন: