দিনাজপুরে চার মাসে বন্ধ ২২ স্বাস্থ্য প্রতিষ্ঠান

ডক্টর টিভি রিপোর্ট
2022-09-07 15:23:53
দিনাজপুরে চার মাসে বন্ধ ২২ স্বাস্থ্য প্রতিষ্ঠান

সারা দেশে ১ হাজার ৬৪১টি হাসপাতাল বন্ধ ও ২৫ কোটি ১৮ লাখ ৫২ হাজার ৮৬৭ টাকা জরিমানা আদায় হয়েছে

দিনাজপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে গত চার মাসে ২২টি অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এ সময় ২৫ লাখ টাকার বেশি জরিমানা আদায় করা হয়। আর নিবন্ধন ও মানোন্নয়নে আরও ২২টি প্রতিষ্ঠানকে সময় দিয়েছে অধিদপ্তর।

গত মে মাসে সারা দেশে এই অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর। এতে এখন পর্যন্ত সারা দেশে ১ হাজার ৬৪১টি হাসপাতাল বন্ধ ও ২৫ কোটি ১৮ লাখ ৫২ হাজার ৮৬৭ টাকা জরিমানা আদায় হয়েছে।

দিনাজপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় লাইসেন্সধারী হাসপাতাল ও ক্লিনিকের সংখ্যা ১৬৫। গত মে মাসে অভিযান পরিচালনার পর থেকে ৩৩টি হাসপাতাল ও ক্লিনিক এবং ৬০টি ডায়াগনস্টিক সেন্টার তাদের লাইসেন্স নবায়নের জন্য আবেদন করে। এ ছাড়া অনিবন্ধিত প্রতিষ্ঠানের মধ্য থেকে দুটি হাসপাতাল ও ক্লিনিক এবং তিনটি ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধনের জন্য আবেদন করেছে। এ সময় লাইসেন্স ছাড়াই নীতিমালা ভেঙে প্রতিষ্ঠান পরিচালনার দায়ে ২২টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহানুল ইসলাম সিদ্দিকী বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্তের ভিত্তিতে দিনাজপুরেও অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে লক্ষাধিক টাকা জরিমানাসহ ২২টি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। আর ২২টি প্রতিষ্ঠানকে নিবন্ধনের জন্য সময় বেঁধে দেওয়া হয়েছে।


আরও দেখুন: