স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক আমিরুল মোরশেদ

অনলাইন ডেস্ক
2022-09-05 11:07:02
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক আমিরুল মোরশেদ

অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পেলেন অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ। এর আগে তিনি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের (প্রশাসন) দায়িত্ব পালন করে আসছিলেন। রোববার (৪ সেপ্টেম্বর) স্বাস্ব্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (পার-১ অধিশাখার) এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার স্বাস্থ্য সার্ভিসের কর্মকর্তা অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক পদ ও কর্মস্থলে পদায়ন করা হলো।’

এতে বলা হয়েছে, ‘বর্ণিত কর্মকর্তা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের আয়ন ও ব্যায়ন কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। বদলি/পদায়নকৃত কর্মকর্তা অবমুক্তির সময় বর্তমান কর্মস্থল হতে ছাড়পত্রগ্রহণ করবেন এবং এইচআরএম ডাটাবেজ থেকে মুভ আউট হবেন ও যোগদানের পর বদলিকৃত কর্মস্থলে মুভ ইন হবেন।’

রাষ্ট্রপতির আদেশে জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, নবম বিসিএস (ক্যাডার) এর কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন ডা. এ কে এম আমিরুল মোরশেদ। প্রথম পোস্টিং ছিলো শরীয়তপুরের জাজিরা উপজেলায় সহকারী সার্জন হিসাবে। এরপর নিজ যোগ্যতাবলে চিকিৎসাশাস্ত্রের সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেছেন। শিশু বিষয়ে ডিগ্রী অর্জনের পর তিনি পটুয়াখালী জেলা হাসপাতালে কনসালটেন্ট হিসাবে কাজ করেন। পরবর্তিতে ধাপে ধাপে পদোন্নতি পেয়ে তিনি ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু হেমাটোলজী এন্ড অনকোলজী বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন।

তিনি একজন দক্ষ সংগঠক বিপিএর সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালনকালে পেডিয়াট্রিক্স বিষয়ে পদ সৃস্টিতে এবং ঢাকার মিরপুরে বিপিএ ভবন নির্মানে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন।

২ বছর পূর্বে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এডিজি (প্রশাসন) হিসাবে যোগদানের পর বাংলাদেশের মেডিকেল শিক্ষার মান উন্নয়নে দিন রাত পরিশ্রম করেছেন অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ।


আরও দেখুন: