ওষুধের জেনেরিক নাম স্পষ্ট অক্ষরে লিখতে বললেন বিএসএমএমইউ উপাচার্য

অনলাইন ডেস্ক
2022-09-03 19:48:52
ওষুধের জেনেরিক নাম স্পষ্ট অক্ষরে লিখতে বললেন বিএসএমএমইউ উপাচার্য

বিএসএমএমইউ’র চিকিৎসাসেবা ব্যবস্থাপনা ঘুরে দেখছেন উপাচার্য

রোগীর ব্যবস্থাপত্রে ওষুধের জেনেরিক নাম স্পষ্ট অক্ষরে লেখার নির্দেশনা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 

শনিবার বিএসএমএমইউ’র বর্হিবিভাগ-১ ও ২ এর প্রতিটি ফ্লোরের চিকিৎসাসেবা ব্যবস্থাপনা ঘুরে দেখার সময় সংশ্লিষ্ট চিকিৎসকদের এ নির্দেশ দেন।

পরিদর্শনকালে বিভিন্ন বিভাগের চিকিৎসক ও সেবাগ্রহীতা রোগীদের সঙ্গে কথা বলেন উপাচার্য। চিকিৎসকদের সঙ্গে কথা বলার সময় তিনি রোগীর ব্যবস্থাপত্রে ওষুধের জেনেরিক নাম স্পষ্ট অক্ষরে লেখার নির্দেশনা দেন। পাশাপাশি রোগীর ব্যবস্থাপত্রে চিকিৎসকের স্বাক্ষর, পূর্ণাঙ্গ নাম, পদবী ও বিভাগের নাম সংবলিত সিল দিতে বলেন  উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। 

এ সময় তিনি সকলকে বিদ্যুত সাশ্রয়ী হওয়ারও নির্দেশ দেন এবং অপ্রয়োজনীয় বৈদ্যুতিক বাতি ও ফ্যান নিজ হাতে বন্ধ করেন। সেই সাথে স্বল্প সংখ্যক বৈদ্যুতিক ফ্যান, লাইট ব্যবহার করে কাজ চালিয়ে যাবার নির্দেশ দেন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, ল্যাবরেটোরি মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবতোষ পাল, সহকারী প্রক্টর অধ্যাপক ডা. সুভাষ কান্তি দে, অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, জেনারেল সার্জারি (সার্জিক্যাল অনকোলজি) বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, উপ-পরিচালক (হাসপাতাল) ডা. বেলাল হোসেন সরকার, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগীসহ অনেকে উপস্থিত ছিলেন।


আরও দেখুন: