হাসপাতাল-ক্লিনিকের সাইনবোর্ডে লাইসেন্স নম্বর থাকতে হবে

ডক্টর টিভি রিপোর্ট
2022-09-02 12:41:05
হাসপাতাল-ক্লিনিকের সাইনবোর্ডে লাইসেন্স নম্বর থাকতে হবে

নির্দেশনা না মানলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়েছে

রোগী সেবা নিশ্চিত এবং অনিয়ম বন্ধে দেশের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংকের সাইনবোর্ডে তাদের লাইসেন্স নম্বর যুক্ত করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

নির্দেশনা না মানলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংকে মেয়াদোত্তীর্ণের তারিখসহ লাইসেন্স নম্বর সাইনবোর্ডে ঝুলিয়ে দিতে হবে। প্রয়োজনে কিউআর কোডসহ সেটি ডিসপ্লে করতে হবে। নয়ত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ডা. বেলাল হোসেন বলেন, রোগীদের সেবা নিশ্চিত করা এবং হাসপাতালগুলোয় স্বচ্ছতা আনতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ব্লাড ব্যাংক এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে গত ২৯ আগস্ট থেকে অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর। ৩১ আগস্ট পর্যন্ত তিন দিনে সারাদেশে ৭০০ প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়, জরিমানা আদায় করা হয়েছে ১১ লাখ ৫ হাজার টাকা।

এর আগেও গত মে মাসে অনুমোদনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালায় স্বাস্থ্য অধিদপ্তর। সেই অভিযানে ১ হাজার ৬৪১টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়।

> বিস্তারিত জানতে ক্লিক করুন...


আরও দেখুন: