‘রাতে ডাক্তার পাওয়া যায় না’ বক্তব্যের প্রতিবাদ

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-31 15:27:41
‘রাতে ডাক্তার পাওয়া যায় না’ বক্তব্যের প্রতিবাদ

রাতের বেলা ডাক্তার পাওয়া যায় না বলে মেয়র ফজলে নূর তাপস যে বক্তব্য দিয়েছেন, তা পুরোপুরি মিথ্যা ও মনগড়া

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ফজলে নূর তাপসের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)। বুধবার (৩১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

সংগঠনের চেয়ারম্যান ডা. মো. শাহেদ রফি পাভেল ও মহাসচিব অধ্যাপক ডা. তাজিন আফরোজ শাহ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, রাতের বেলা ডাক্তার পাওয়া যায় না বলে মেয়র ফজলে নূর তাপস যে বক্তব্য দিয়েছেন, তা পুরোপুরি মিথ্যা ও মনগড়া। এই বক্তব্যে চিকিৎসক সমাজ বিস্মিত ও ক্ষুব্ধ। নিন্দা জানিয়ে এই বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে বিডিএফ।

এর আগে মঙ্গলবার (৩০ আগস্ট) দক্ষিণের নগর ভবনে সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের ষোড়শ করপোরেশন সভার সূচনা বক্তব্যে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, রাত ২টার পর হাসপাতাল সংলগ্ন ওষুধের দোকান খোলা রাখতে হলে ‘যৌক্তিক কারণ’ দেখিয়ে আবেদন করতে হবে।

তিনি প্রশ্ন করেন, ‘রাতের বেলা চিকিৎসকই পাওয়া যায় না, সেখানে ওষুধের দোকান কেন খোলা রাখা হবে?’

তাপস বলেন, ‘আমরা ঢাকা শহরের সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে একটি সময়সূচি উপস্থাপন করেছি এবং আগামী ১ সেপ্টেম্বর থেকে এটা কার্যকর করতে চাই। সেখানে দোকান-পাট, বিপণিবিতান, কাঁচা বাজার, রেস্তোরাঁ, রান্নাঘর ও খাবার সরবরাহ, চিত্ত-বিনোদনসহ প্রেক্ষাগৃহ ইত্যাদির জন্য সমসয়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে।’

তিনি বলেন, এ ছাড়া ওষুধের দোকানগুলোর জন্য বিশেষভাবে নির্দেশনা প্রদান করা হয়েছে। পাড়া-মহল্লার ওষুধের দোকানের জন্য আমরা রাত ১২টা পর্যন্ত সময় দিয়েছি এবং হাসপাতালের সঙ্গে যে ওষুধের দোকান রয়েছে, সেগুলোকে রাত ২টা পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

মেয়র আরও বলেন, এর বাইরে যদি কোনো প্রতিষ্ঠান বা স্থাপনায় ব্যাবসায়িক কার্যক্রম চালাতে হয়, তাহলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাছে লিখিত আবেদন করতে হবে।


আরও দেখুন: