ডা. সরফরাজ খান চৌধুরী কারাগারে

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-29 16:16:54
ডা. সরফরাজ খান চৌধুরী কারাগারে

ডা. সরফরাজ খান চৌধুরী কারাগারে

চট্টগ্রামের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের যন্ত্রপাতি বাড়তি দামে কেনার নামে অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলায় চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

রোববার (২৮ আগস্ট) সকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও স্পেশাল জজ ডা. বেগম জেবুন্নেছার আদালত এ আদেশ দেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মাহমুদুল হক বলেন, অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সরফরাজ খান। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

২০১৪ সালে চট্টগ্রামের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের জন্য কয়েকগুণ বেশি দামে চিকিৎসা সামগ্রী কেনায় দুর্নীতির অভিযোগ ওঠে। বিষয়টি তদন্ত করে দুদক। দীর্ঘ দিনের অনুসন্ধানে ৯ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকা আত্মসাৎ করার তথ্য প্রমাণ পায় দুদক। 

২০১৯ সালের ২৫ নভেম্বর চট্টগ্রামের সাবেক সিভিল সার্জন ও আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের তৎকালীন তত্ত্বাবধায়ক ডা. সরফরাজ খান চৌধুরীসহ সাতজনকে অভিযুক্ত করে মামলা করেন দুদকের সহকারী পরিচালক সিরাজুল হক। মামলায় অন্য আসামিরা হলেন- ডা. আবদুর রব, ডা. মঈন উদ্দিন মজুমদার, ডা. বিজন কুমার নাথ, ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মী জাহেদ উদ্দিন সরকার, মুনশি ফারুক হোসেন ও আফতাব আহমদ। 

 


আরও দেখুন: