মেডিকেল কলেজে সাপ্তাহিক ছুটি একদিন বহাল

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-23 17:40:11
মেডিকেল কলেজে সাপ্তাহিক ছুটি একদিন বহাল

মেডিকেলে কলেজে সাপ্তাহিক ছুটি একদিন বহাল

জরুরি বিভাগের সঙ্গে সম্পৃক্ত হওয়ায় পূর্বের মতোই দেশের সকল মেডিকেল কলেজের সাপ্তাহিক ছুটি এক দিন বহাল থাকবে বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৈঠকে এমন সিদ্ধান্ত হয় বলে তিনি জানান।

তিনি বলেন, যেহেতু মেডিকেল কলেজ হাসপাতাল জরুরি বিভাগের সঙ্গে সম্পৃক্ত, সেজন্য আগের মতোই চলবে। অর্থাৎ সাপ্তাহিক ছুটি একদিন ছুটি বলবৎ থাকবে। অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো এখানে দুই দিন সাপ্তাহিক ছুটি প্রযোজ্য হবে না। সচিব মহোদয় আমাকে এমন তথ্যই দিয়েছেন।’

তিনি বলেন, মেডিকেল কলেজের শিক্ষকবৃন্দই ক্লাসের পাশাপাশি রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করেন, সেহেতু দুই দিন ছুটি হলে চিকিৎসা সেবা মারাত্মকভাবে বিঘ্নিত হবে। সে কারণে সাপ্তাহিক ছুটি এক দিনই থাকছে।

এর আগে সোমবার (২২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর পর থেকে মেডিকেলে সপ্তাহে দুই দিন ছুটি নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সংখ্যক চিকিৎসক-শিক্ষার্থী মেডিকেল কলেজ ও হাসপাতালে দুই দিন ছুটি চেয়ে এর যৌক্তিকতা তুলে ধরেন। তবে তাঁদের একটি অংশ দুই দিন সাপ্তাহিক ছুটি মেডিকেল শিক্ষায় ক্ষতি ডেকে আনবে বলে মত দেন। 


আরও দেখুন: