কর্মবিরতি স্থগিত ইন্টার্ন চিকিৎসক পরিষদের

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-15 16:35:50
কর্মবিরতি স্থগিত ইন্টার্ন চিকিৎসক পরিষদের

ঘটনার পুনরাবৃত্তি রোধে চার দফা দাবি জানিয়েছে ঢামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. সাজ্জাদ হোসেনের ওপর হামলার প্রতিবাদে চলমান কর্মবিরতি স্থগিত করেছে ঢাকা মেডিকেল ইন্টার্ন চিকিৎসক পরিষদ। একইসঙ্গে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে চার দফা দাবি জানিয়েছে ঢামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

রোববার (১৪ আগস্ট) সংগঠনের সভাপতি ডা. মো. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুল উল আহসান শামীম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জনানো হয়েছে।

এতে বলা হয়, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীকে সামনে রেখে এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রশাসন, চিকিৎসক সমাজের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনপ্রয়োগকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে এবং সাধারণ রোগীদের দুর্ভোগের কথা বিবেচনায় ইন্টার্ন চিকিৎসক পরিষদ, চলমান কর্মবিরতি প্রত্যাহার করে নিচ্ছে।’

কর্মবিরতি স্থগিত করলেও ঘটনার পুনরাবিত্তি রোধে চার দফা দাবি জানিয়েছে তারা। দাবিগুলো হলো: 

১. গত ৮ আগস্ট ডা. সাজ্জাদ হোসেনের উপর বর্বরোচিত হামলায় জড়িতদের শনাক্তকরণ প্রক্রিয়া আরও জোরদার ও সচল রাখতে হবে এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

২. কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ও এর আশেপাশের গুরুত্বপূর্ণ স্থানসমূহ সিসিটিভি ক্যামেরার আওতায় আনতে হবে।

৩. কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ও আশেপাশের এলাকার নিরাপত্তা বৃদ্ধি ও র‌্যাপিড রেসপন্স টিম গঠন করে সার্বক্ষণিক দায়িত্বে রাখতে হবে।

৪. চিকিৎসকদের প্রতি সহিংসতা বন্ধে কঠোর আইন প্রণয়ন ও তার বাস্তবায়ন করতে হবে।

তবে সহকর্মীর উপর ঘটা ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের শনাক্ত ও তাদের আইনের আওতায় আনার কাজে কোনো গড়িমসি দেখা গেলে ঢামেক ইন্টার্ন চিকিৎসক পরিষদ পুনরায় কর্মবিরতিতে ফিরে যেতে বাধ্য হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আরও দেখুন: