ডেঙ্গু রোগীর খবরে হাজির মেয়র আতিক

ডক্টর টিভি রিপোর্ট
2022-07-20 15:11:25
ডেঙ্গু রোগীর খবরে হাজির মেয়র আতিক

যেখানেই লার্ভা পাওয়া যাবে, সেখানেই অভিযানের মাধ্যমে জরিমানার পাশাপাশি নিয়মিত মামলা করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৯ নম্বর ওয়ার্ডের খিলবাড়িটেক এলাকায় ডেঙ্গু রোগী পাওয়া গেছে। এই খবর পেয়ে বুধবার (২০ জুলাই) ওই এলাকায় হাজির হন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

এ সময় তিনি পুরো এলাকায় পিকআপ ভ্যানে করে এডিস মশাবিষয়ক লিফলেট বিতরণ করেন। পাশাপাশি যে বাড়িতে ডেঙ্গু রোগী পাওয়া গেছে, তার আশপাশের এলাকায় ড্রোন উড়িয়ে ছাদে এডিস মশার উপযোগী পরিবেশ দেখে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন মেয়র।

তিনি বলেন, যেখানেই লার্ভা পাওয়া যাবে, সেখানেই অভিযানের মাধ্যমে জরিমানার পাশাপাশি নিয়মিত মামলা করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এডিস নিধনে ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সবাই সচেতন না হলে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি।

আতিকুল জানান, ড্রোন দিয়ে লার্ভার উৎস খুঁজতে এ পর্যন্ত ১৯ হাজার বাড়িতে সার্ভে করা হয়েছে। ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী পাওয়া গেলেই আমাদের জানান। তাহলে কার্যক্রম গতিশীল করে এডিস মশার উৎস নির্মূল করা সম্ভব হবে।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও দেখুন: