সোসাইটি অব নিউরো সার্জন্সের সভাপতি ডা. মোহাম্মদ, সম্পাদক শফিক

অনলাইন ডেস্ক
2022-07-03 11:07:07
সোসাইটি অব নিউরো সার্জন্সের সভাপতি ডা. মোহাম্মদ, সম্পাদক শফিক

ডা. মো. শফিকুল ইসলাম (বামে), অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন। (ডানে)

নিউরো সার্জারি বিশেষজ্ঞ চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন্স’র সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন ও ডা. মো. শফিকুল ইসলাম।


শুক্রবার (১ জুলাই) বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন্স’র নব নির্বাচিত প্রেস ও প্রকাশনা সম্পাদক ডা. ফরিদ রায়হান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


অধ্যাপক মোহাম্মদ হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ও সার্জারি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। ডা. মো. শফিকুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজের নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। নির্বাচনে তিনি সর্বোচ্চ ভোট পেয়েছেন, তাঁর প্রাপ্ত ভোটের সংখ্যা ১১২।


গত ৩০ জুন বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের কার্যকরী পরিষদ নির্বাচন-২০২২ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের রশিদউদ্দিন সেমিনার হলে অনুষ্ঠিত হয়। সারা দেশের ১৮৩ জন নিউরোসার্জন দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচনে ভোট দেন।


সিনিয়র সহ সভাপতি পদে অধ্যাপক ডা. মওদুদুল হক, সহ সভাপতি পদে ডা. খায়রুন নবী খান, যুগ্ম সম্পাদক ডা. মনসুর আহমেদ, কোষাধ্যক্ষ পদে ডা. শফিউল আলম, সায়েন্টিফিক সম্পাদক ডা. মুতাশিমুল হাসান শিপলু, প্রেস ও প্রকাশনা সম্পাদক পদে ডা. ফরিদ রায়হান নির্বাচিত হয়েছেন।


এ ছাড়াও সদস্য পদে নির্বাচিত হন অধ্যাপক ডা. আবুল খায়ের, ডা. ফজলে এলাহী মিলাদ, অধ্যাপক অসিত চন্দ্র সরকার, ডা. জিয়াউদ্দিন, ডা. আহসান হাফিজ এবং ডা. রবিউল ইসলাম। নির্বাচন পরিচালনা করেন সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) অধ্যাপক আফজাল হোসেন। সদস্য হিসেবে ছিলেন অধ্যাপক ডা. মির্জা হাফিজুর রহমান রশিদ ও ডা. আসিফুর রহমান বিজু। 


আরও দেখুন: