চিকিৎসক অদিতি সরকারকে বাঁচানো গেল না

ডক্টর টিভি রিপোর্ট
2022-06-29 16:39:45
চিকিৎসক অদিতি সরকারকে বাঁচানো গেল না

গত ২৪ জুন থেকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি ছিলেন ৩৮ বছর বয়সী ডা. অদিতি সরকার। তার শরীরের ৫০ শতাংশ পুড়ে গিয়েছিল

‘স্বামীর সঙ্গে রাগ’ করে নিজের শরীরে আগুন দিয়েছিলেন চিকিৎসক অদিতি সরকার। পাঁচ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়েছে।

বুধবার (২৯ জুন) সকাল ১০টার দিকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় অদিতির মৃত্যু হয় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

গত ২৪ জুন থেকে ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি ছিলেন ৩৮ বছর বয়সী ডা. অদিতি সরকার। তার শরীরের ৫০ শতাংশ পুড়ে গিয়েছিল।

মিটফোর্ড হাসপাতালের নবজাতক শিশু বিভাগের রেজিস্ট্রার অদিতি সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। গত ২৪ জুন দুপুর সোয়া ১২টার দিকে ওয়ারীর হেয়ার স্ট্রিটের বাসায় তিনি নিজের গায়ে আগুন দেন বলে পুলিশ জানিয়েছিল।

পরিবারের বরাত দিয়ে ওয়ারি থানার ওসি কবির হোসেন হাওলাদার তখন জানিয়েছিলেন, স্বামীর সঙ্গে রাগারাগি করে অদিতি নিজের শরীরে আগুন ধরিয়ে দেন বলে বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকদের কাছে স্টেটমেন্ট দিয়েছেন। বাসায় জীবাণুনাশক হিসেবে ব্যবহারের স্পিরিট ছিল। সেগুলো ঢেলেই তিনি গায়ে আগুন লাগিয়েছেন বলে স্টেটমেন্টে উল্লেখ করেছেন। এ বিষয়ে থানায় কোনো মামলা হয়নি।

অদিতির স্বামী প্রকৌশলী মানষ মণ্ডলের দাবি, অদিতি বেশ কিছুদিন ধরে অসুস্থ ও ‘আপসেট’ ছিলেন। ২৪ জুন বাইরে কাজ শেষে দুপুরে বাসায় ফিরে জামাকাপড় পাল্টানোর সময় পাশের রুমে হঠাৎ তার স্ত্রীর চিৎকার শুনতে পান। গিয়ে দেখেন অদিতির শরীরে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে বাথরুমে নিয়ে শরীরে পানি ঢালেন। এরপর ৯৯৯ নম্বরে কল করে একটি অ্যাম্বুলেন্স ডেকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন। বাসায় কিছু দাহ্য পদার্থ ছিল, সেখানেই আগুন লাগে। ঘটনার সময় তার দুই সন্তানসহ পরিবারের লোকজন বাসাতেই ছিলেন বলে জানান মানষ মণ্ডল।


আরও দেখুন: